জার্মানিতে আজ শুরু ইউরো চ্যাম্পিয়নশিপ

প্রকাশ: জুন ১৪, ২০২৪

ক্রীড়া ডেস্ক

ফুটবলে ইউরোপ মহাদেশের শ্রেষ্ঠত্বের আসর ইউরো চ্যাম্পিয়নশিপ-২০২৪ আজ শুরু হচ্ছে জার্মানিতে। আজ প্রথম দিনই মুখোমুখি হবে স্বাগতিক জার্মানি ও স্কটল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

 

১৭তম ইউরোয় অংশ নেবে ২৪টি দল। জার্মানির ১০টি ভেন্যুতে খেলা হবে আজ ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত।

 

২০২০ সালে সর্বশেষ আসরে ওয়েম্বলিতে অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতে নেয় ইতালি। ইউরোয় সর্বোচ্চ তিনবার শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে জার্মানি ও স্পেন।

 

এবারের আসরে ‘এ’ গ্রুপে জার্মানি, স্কটল্যান্ড, হাঙ্গেরি ও সুইজারল্যান্ড, ‘বি’ গ্রুপে স্পেন, ক্রোয়েশিয়া, ইতালি ও আলবেনিয়া, ‘সি’ গ্রুপে স্লোভেনিয়া, ডেনমার্ক, সার্বিয়া ও ইংল্যান্ড, ‘ডি’ গ্রুপে ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও পোল্যান্ড, ‘ই’ গ্রুপে বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া ও ইউক্রেন এবং ‘এফ’ গ্রুপে পর্তুগাল, তুরস্ক, চেক রিপাবলিক ও জর্জিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে।

 

প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুটি দল উঠবে নকআউট পর্বে। এছাড়া ছয় গ্রুপের তৃতীয় হওয়া দলগুলোর মধ্যে সেরা চারটি যোগ দেবে নকআউট পর্বে।

 

শেষ ষোলো, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল শেষে ফাইনালের মধ্য দিয়ে শিরোপার নিষ্পত্তি হবে। মিউনিখ ও ডর্টমুন্ডে দুটি সেমিফাইনাল এবং বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে ফাইনাল। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫