গৃহায়ন লিমিটেডে বিনিয়োগ করবে সাইফ পাওয়ারটেক

প্রকাশ: জুন ১১, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

গৃহায়ন লিমিটেডে বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড। সম্প্রতি সাইফ পাওয়ারের পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গৃহায়ন লিমিটেডে ২৭ লাখ ৮৫ হাজার ৭০০ টাকা বিনিয়োগ করবে সাইফ পাওয়ার। এ অর্থ দিয়ে গৃহায়ন লিমিটেড ডিজিটাল ল্যান্ড সার্ভে, মাটি পরীক্ষা ও আধুনিক মাটি পরীক্ষা ল্যাবরেটরি এবং ইঞ্জিনিয়ারিং সেবা সব ধরনের সিভিল ইঞ্জিনিয়ারিং পরামর্শসংক্রান্ত ব্যবসা চালিয়ে যাবে। গৃহায়ন লিমিটেডে মোট ইকুইটির ৬৫ শতাংশ অর্থ বিনিয়োগ করবে সাইফ পাওয়ারটেক। 

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) সাইফ পাওয়ারটেকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯৯ পয়সা। 

সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস কমেছে ৬৫ পয়সা বা ৬৫ দশমিক ৬৬ শতাংশ। ৩১ ডিসেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৮৩ পয়সায়। ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সাইফ পাওয়ারটেক। 

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬৫ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ২০ শতাংশ। ওই বছরের ৩০ জুন শেষে কোম্পাটির শেয়ারপ্রতি এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৯১ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৭ টাকা ১১ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫