সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল পাঁচজনের

প্রকাশ: জুন ০৮, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরো কয়েকজন। গতকাল ও আগের দিন রাতে মুন্সিগঞ্জ, ঢাকা, কুমিল্লা, গাজীপুর ও নেত্রকোনায় এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

মুন্সিগঞ্জ: জেলার শ্রীনগরে ট্রাকচাপায় মিজানুর রহমান (৪০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো একজন। গতকাল সকালে উপজেলার বাঘড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মিজানুর ঢাকার দোহার উপজেলার সাতভিটা গ্রামের মৃত ওলি খালাসির ছেলে। তিনি এক মাস আগে সুইজারল্যান্ড থেকে ছুটিতে বাড়ি আসেন বলে জানান স্বজনরা। শনিবার তার সুইজারল্যান্ডে ফিরে যাওয়ার কথা ছিল।

শ্রীনগর থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, মোটরসাইকেলের দ্রুতগতির কারণেই ওভার ট্রাকিং করতে গিয়ে দুই ট্রাকের মাঝে চাপা পড়ে এ দুর্ঘটনা ঘটেছে। মরদেহ উদ্ধার করে শ্রীনগর থানায় নিয়ে আসা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনের কাছে হস্তান্তর করা হবে। ট্রাক দুটি জব্দ করা হয়েছে।

ঢাকা: রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মো. নাঈম ইসলাম (২১) নামের এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে এ দুর্ঘটনা ঘটে।

নাঈম ইসলামের বোন নিপা আক্তার বলেন, ‘আমার ভাই চকবাজার এলাকার একটি দোকানে কর্মচারী ছিলেন। রাতে দুই বন্ধু মোটরসাইকেল করে হানিফ ফ্লাইওভার দিয়ে শনির আখড়া যাচ্ছিলেন। নাঈম মোটরসাইকেলের পেছনে বসা ছিলেন। তার বন্ধু হৃদয় মোটরসাইকেল চালাচ্ছিলেন। ফ্লাইওভারের ওপরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুজনই ছিটকে পড়েন। নিরাপত্তাবেষ্টনীর সঙ্গে ধাক্কা লেগে তারা গুরুতর আহত হন। দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে গেলে নাঈম ইসলামকে চিতিৎসক মৃত ঘোষণা করেন।’

কুমিল্লা: স্বামীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ট্রাকচাপায় ফেরদৌসী বেগম (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে ৫টার দিকে কুমিল্লা আদর্শ সদর উপজেলার আলেখারচরে এ দুর্ঘটনা ঘটে।

ফেরদৌসী বেগমের স্বামী দুলাল মিয়া জানান, তারা কুমিল্লা শহরতলির চাঁনপুরে থাকেন। সকালে গ্রামের বাড়ি চান্দিনা উপজেলার জাফরাবাদ যান। সেখানে একটি সামাজিক অনুষ্ঠানে যোগ দেন। বিকালে মোটরবাইকে স্ত্রীকে চাঁনপুরের বাসায় যাচ্ছিলেন। পথে আলেখারচরের কাছে সামনে একটি গাড়ি দেখে ব্রেক করেন। এ সময় ফেরদৌসী বেগম মোটরসাইকেল থেকে ছিটকে পড়েন। পেছনে থাকা একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

গাজীপুর: কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় পিকআপের ধাক্কায় জহিরুল ইসলাম (৪৯) নামে অটোরিকশার এক চালক নিহত হন। গতকাল ঢাকা-টাঙ্গাইল মহসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জহিরুল উপজেলার পূর্ব চান্দরের মৃত হরযত আলীর ছেলে।

নাওজোড় থানার ওসি শাহাদাত হোসেন জানান, পিকআপ ভ্যান অটোরিকশাকে ধাক্কা দিলে গুরুতর আহত হন জহিরুল ইসলাম। এ সময়  এলাকাবাসী তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে।

নেত্রকোনা: ট্রাকচাপায় সাইদুর রহমান (২০) নামে সাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাতে নেত্রকোনা-মোহনগঞ্জ সড়কের বাংলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইদুর রহমান সদর উপজেলার সৈয়দপুর গ্রামের নাজিমউদ্দিন খানের ছেলে। তিনি বাংলাবাজারে একটি মুদি দোকানে কাজ করতেন। রাত সাড়ে ৮টার দিকে বাড়ি থেকে সাইকেলে করে বাজারে যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হন বলে জানিয়েছেন তার বড় ভাই মো. খায়রুল ইসলাম।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫