প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান

প্রকাশ: জুন ০৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক মো. নাঈমুল ইসলাম খান। গত বৃহস্পতিবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। নাঈমুল ইসলাম খান ‘আমাদের নতুন সময়’ পত্রিকার ইমেরিটাস এডিটর।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মো. নাঈমুল ইসলাম খানকে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টিসাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যাদা ও ৭৮ হাজার টাকা (নির্ধারিত) বেতন এবং অন্য সুবিধাদিসহ প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।’

এদিকে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক চিঠিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮-১০ জুন ভারত সফর করবেন। এ সফরে নাঈমুল ইসলাম খান প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকবেন।

গত ১০ মার্চ ইহসানুল করিম হেলালের মৃত্যুর পর থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পদটি ফাঁকা ছিল। গত ২৮ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে নাঈমুল ইসলাম খানকে এ পদে নিয়োগের তথ্য জানানো হয়।

নাঈমুল ইসলাম খানের জন্ম কুমিল্লায়; ১৯৫৮ সালের ২১ জানুয়ারি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি। নাঈমুল ইসলাম খান ১৯৮২ সাল থেকে সাংবাদিকতায় আছেন। ১৯৯০ সালে তিনি দৈনিক আজকের কাগজের সম্পাদক ছিলেন। এরপর সম্পাদক হন দৈনিক ভোরের কাগজের। দৈনিক আমাদের সময়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক ছিলেন তিনি। ২০০৭ সালে তিনি সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে স্টামফোর্ড ইউনিভার্সিটিতে যোগ দেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫