ভাইসহ অন্তর্বর্তী জামিন পেলেন পি কে হালদার

প্রকাশ: জুন ০৬, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

মায়ের শেষকৃত্যে অংশ নেয়ার জন্য ১৪ দিনের অন্তর্বর্তী জামিনে মুক্তি পেয়েছেন বিপুল অর্থ আত্মসাৎ ও পাচারে অভিযুক্ত প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার। একই সঙ্গে তার ভাই প্রাণেশ হালদারও অন্তর্বর্তী জামিন পেয়েছেন। কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ ইডি কোর্ট-১-এর বিচারক প্রসন্ন মুখোপাধ্যায় মঙ্গলবার তাদের জামিন দেন। 

পি কে হালদারের মা লীলাবতী সরকার কলকাতার বেসরকারি অ্যাপোলো হাসপাতালে মারা গেছেন। ওই হাসপাতালেই তিনি চিকিৎসাধীন ছিলেন। মায়ের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নেয়ার জন্য কলকাতার প্রেসিডেন্সি কারাগারে আটক পি কে হালদার ও প্রাণেশ হালদারের পক্ষে গত সোমবার ১৫ দিনের জন্য অন্তর্বর্তী জামিনের আবেদন করেন তাদের আইনজীবী বিশ্বজিৎ মান্না। এর বিরোধিতা করে মাত্র চারদিনের প্যারোলের দাবি জানান এনফোর্সমেন্ট ডিপার্টমেন্টের (ইডি) আইনজীবী অরিজিৎ চক্রবর্তী। মঙ্গলবার ফের শুনানি ছিল। এদিন দুই পক্ষের আইনজীবীদের কথা শোনার পর কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ ইডি কোর্ট-১-এর বিচারক প্রসন্ন মুখোপাধ্যায় তাদের দুই ভাইকে ১৪ দিনের অন্তর্বর্তী জামিন দেন।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী সাংবাদিকদের জানান, আদালত জানিয়ে দিয়েছেন, অভিযুক্তরা প্যারোলে মুক্তি পেলেও কলকাতা পুলিশ কমিশনারেট ও বিধাননগর পুলিশ কমিশনারেটের এখতিয়ারের বাইরে যেতে পারবেন না। তারা সারাক্ষণ জেল কর্তৃপক্ষের নজরদারিতে থাকবেন। ১৪ দিনের প্যারোলের মেয়াদ শেষে ১৮ জুন আদালতে এসে তাদের আত্মসমর্পণ করতে হবে।

পি কে হালদারের মা প্রয়াত লীলাবতী হালদারের বিরুদ্ধেও দুর্নীতি ও অর্থ পাচারের অভিযোগে মামলা রয়েছে। দীর্ঘদিন রোগে ভোগার পর গত ২৮ মে তার মৃত্যু হয়। বার্ধক্যজনিত অসুস্থতার কারণে ২০২৩ সালের ২১ আগস্ট থেকে কলকাতার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫