আবার বাড়ছে আন্তঃদেশীয় ট্রেনের ভাড়া

প্রকাশ: জুন ০৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-কলকাতা এবং ঢাকা-শিলিগুড়ির মধ্যে চলাচল করা তিনটি আন্তঃদেশীয় ট্রেনের ভাড়া আবার বৃদ্ধি করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। নতুন ভাড়া আগামী ১৫ জুন থেকে কার্যকর হবে। গত ২৫ মে বাংলাদেশ রেলওয়ের উপ পরিচালক (ইন্টারচেঞ্জ) মিহরাবুর রশিদ খাঁন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আজ মঙ্গলবার (৪ জুন) এ বিজ্ঞপ্তির তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডলারের মূল্য বৃদ্ধি পাওয়ায় ট্রেনের টিকিটের মূল্য সমন্বয় করা হলো। এর আগে সর্বশেষ গত বছরের ১০ অক্টোবর আন্তঃদেশীয় ট্রেনের ভাড়া বৃদ্ধি করেছিল রেলওয়ে।

ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা মৈত্রী এক্সপ্রেস ট্রেনের এসি সিটের বর্তমান ভাড়া ৪ হাজার ৯০০ টাকা। ১৫ জুন থেকে এসি সিটের জন্য ৫ হাজার ১১০ টাকা ভাড়া আদায় করবে রেলওয়ে। একইভাবে ১৪০ টাকা বাড়িয়ে এসি চেয়ার আসনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৭৪০ টাকা।

ঢাকা-কলকাতার মধ্যে চলাচল করা আরেকটি ট্রেন বন্ধন এক্সপ্রেসে বর্তমানে এসি সিটে ২ হাজার ৯৫০ টাকা ভাড়া আদায় করা হয়, যা ১৫ জুন থেকে ৩ হাজার ৫৫ টাকায় উন্নীত হবে। ৭০ টাকা বাড়িয়ে এসি চেয়ারের ভাড়া ২ হাজার ৩৭০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-শিলিগুড়ির মধ্যে চলাচল করা মিতালী এক্সপ্রেস ট্রেনে এসি বার্থ আসনের বর্তমান ভাড়া ৬ হাজার ৭২০ টাকা, যা বাড়িয়ে ৭ হাজার ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৩০ টাকা বাড়িয়ে এসি সিটের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৫২০ টাকা। আর ১৫৫ টাকা বাড়িয়ে এসি চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ১৫ টাকা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫