ঢাকার খিলগাঁওয়ে তিতাস কর্মকর্তার ৫ কাঠা জমি, দুদকের চার্জশিট দাখিল

প্রকাশ: জুন ০৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির এসওডি (এমডি) অপারেশন ডিভিশনের স্টেশন কন্ট্রোল শাখার ব্যবস্থাপক মো. মহিদুর রহমানের নামে আদালতে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৩৯ লাখ ৭০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চার্জশিটটি দাখিল করা হয়।

দুদকের সহকারী পরিচালক আতাউর রহমান সরকার গত ৭ মে চার্জশিটটি দাখিল করেছেন। বিষয়টি আজ মঙ্গলবার (৪ জুন) প্রকাশ পেয়েছে।

দুদক বলছে, মহিদুর রহমান এক সময় কোম্পানিটির মিটারিং অ্যান্ড ভিজিল্যান্স শাখার ব্যবস্থাপক ছিলেন। ওই সময় তার বিরুদ্ধে ঘুসসহ বিভিন্ন উপায়ে অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ পেয়ে দুদক অনুসন্ধানে নামে।

তদন্তকালে রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায়, মহিদুর রহমান দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নামে অর্জিত/প্রাপ্ত স্থাবর সম্পদের মূল্য ৭ লাখ ৬৬ হাজার টাকা প্রদর্শন করেন। অনুসন্ধানকালে ঢাকার খিলগাঁও মৌজায় তার মালিকানাধীন ৫ কাঠা জমির ওপর নির্মিত টিন শেড স্থাপনা পাওয়া গেছে। ২০২১ সালের ২৬ অক্টোবর নিরপেক্ষ প্রকৌশলী দিয়ে পরিমাপ করে এটির নির্মাণ ব্যয় পাওয়া গেছে ১৭ লাখ ৯৮ হাজার টাকা। এটি ১৯৯৯ সালের ২৮ ডিসেম্বর কেনা হয়। সম্পদ বিবরণীতে তিনি জমির মূল্য ২ লাখ ১৬ হাজার টাকা ও স্থাপনা নির্মাণ ব্যয় ২ লাখ টাকা দেখিয়েছিলেন। এখানে তিনি ১৫ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর সম্পদ গোপন করেন।

এছাড়া সম্পদ বিবরণীতে টাঙ্গাইলের নাগরপুর সাবরেজিস্ট্রি অফিস দলিলে ৫৩ হাজার টাকা মূল্যের ৪৩.০৫ শতাংশ জমি রয়েছে। এটি তিনি কিনেছেন ২০০৩ সালের ১১ মে। একই সাবরেজিস্ট্রি অফিসের আরেকটি দলিলে ১ লাখ ৩৯ টাকা মূল্যের ১৬.৫০ শতাংশ জমির তথ্য তদন্তকালে পাওয়া যায়। এটি তিনি কিনেছেন ২০১৩ সালের ২ এপ্রিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫