বগুড়ায় বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ড

প্রকাশ: জুন ০৩, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, বগুড়া

বগুড়ার শেরপুরে একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর। জ্বালানি তেলের দাম বাড়ছে—এমন খবরে ওই ভবনে ডিজেল, পেট্রল ও মবিল মজুদ করার সময় আগুনের ঘটনা ঘটে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। গত শনিবার রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

শেরপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, শেরপুর পৌর শহরের হাসপাতাল রোডের দুলাল কমপ্লেক্সের নিচতলায় লেমন এন্টারপ্রাইজ নামে জ্বালানি তেল সরবরাহকারী ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। লরি থেকে তেল নামিয়ে সেখানে মজুদ করা হচ্ছিল। রাত ১২টার সময় হঠাৎ সেখানে আগুন দেখা যায়। আগুন নেভানোর প্রক্রিয়া শুরু করতেই ওই প্রতিষ্ঠানে থাকা গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ হয়। এতে আগুন দ্রুত পুরো ব্যবসাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে।

তবে লেমন এন্টারপ্রাইজের মালিক মোহাম্মদ আলী জিন্নাহ জানান, নিয়মতিভাবে তেল সংরক্ষণ করা হচ্ছিল। মজুদ করা হয়নি। রাতে শ্রমিকরা কাজ করার সময় আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে যায়। তার ব্যবসাপ্রতিষ্ঠানে ডিজেল, পেট্রল ও মবিল খুচরা ও পাইকারি বিক্রি করা হয়। পাশাপাশি গ্যাস সিলিন্ডার ও গাড়ির যন্ত্রাংশও বিক্রি করা হয়। সেখানে কোটি টাকার পণ্য ছিল। আগুনে সব পুড়ে গেছে।

শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন লিডার হাবিবুর রহমান জানান, জ্বালানি তেলের কারণে পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠে। সেখানে থেমে থেমে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণও ঘটে। পরে পাশের ইউনিটগুলোকে খবর দেয়া হয়। আটটি ইউনিট একযোগে ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫