চরভদ্রাসনে সপ্তাহব্যাপী বিনামূল্যে চোখের লেন্সসহ ছানি অপারেশন শুরু

বিনামূল্যে চোখের ছানি অপারেশন মানবতার অনন্য উদাহরণ: এ কে আজাদ

প্রকাশ: মে ৩১, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

ফরিদপুরের চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বিনামূল্যে চোখের লেন্সসহ ছানি অপারেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৩১ মে) সকালে ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ।

আন্তর্জাতিক সেবা সংস্থা কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্রের অর্থায়ন ও আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের আয়োজনে এ চক্ষু ক্যাম্পে ৫ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান ও ৫শত রোগীর ছানি অপারেশন ও লেন্স স্থাপন করা হবে। রোগীদের অপারেশন, ওষুধ, চিকিৎসাকালীন থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করবে সংস্থাটি। আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন পরিচালিত ঢাকার আল-নূর চক্ষু হাসপাতাল ও মক্কা চক্ষু হাসপাতালের ১৩ জন ডাক্তার ও একশত জনের মেডিকেল টিম  ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কে আজাদ বলেন, আয়োজকদের আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই, তারা দরিদ্র অসহায় মানুষের চোখের আলো ফিরিয়ে দিতে নিঃস্বার্থভাবে কাজ করছেন। এটি মানবতার অনন্য উদাহরণ। পাঁচশ রোগীকে তারা বিনামূল্যে ছানি অপারেশন করে লেন্স স্থাপন করবেন, প্রতিটি অপারেশনে ৩০ থেকে ৪০ হাজার টাকা ব্যয় হবে, এটি অনেক বড় উপকার এ অসহায় মানুষদের জন্য।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, শুধু চরভদ্রাসনে নয়, ফরিদপুর সদরের পদ্মার চরের হতদরিদ্র চোখের রোগীদের দৃষ্টিশক্তি ফিরিয়ে দিতে চিকিৎসা সেবা দেবে সংস্থাটি। এ এলাকার এমপি নিক্সন চৌধুরী ও আমি আপনাদের পাশে থাকব, সব ধরনের সহযোগিতা করব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কিং সালমান মানবিক সহায়তা ও ত্রাণ কেন্দ্র ও আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, চরভদ্রাসন থানার ওসি আব্দুল ওহাব, ক্যাম্পের সমন্বয়ক এ কে এম লুৎফর রহমান, চরভদ্রাসন সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান ও গাজিরটেক ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫