বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে মুহুরী নদীর পানি

প্রকাশ: মে ২৮, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে গত তিনদিন টানা বৃষ্টি ও ভারতীয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানির চাপ বৃদ্ধি পাওয়ায় মুহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। মঙ্গলবার (২৮ মে) সকালে পানি বিপদসীমার ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। তবে বৃষ্টি না হওয়ায় দুপুর দেড়টার দিকে পানির চাপ কমতে থাকায় জনমনে স্বস্তি দেখা দিয়েছে। 

পানি উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহরিয়ার হাসান বলেন, গত কয়েকদিন টানা বৃষ্টি থাকায় নদীতে পানির চাপ বেড়েছে।  তবে মঙ্গলবার বৃষ্টি না হওয়ায় পানির চাপ কমে এসেছে। তিনি জানান, মঙ্গলবার সকালে মুহুরী নদীর পানি ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। দুপুরের দিকে পানির চাপ বিপদসীমার নিচে নেমে আসে।

ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন অর রশীদ মজুমদার জানান, প্রতি বছর বৃষ্টি ও ভারতীয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢালে মুহুরী-কুহুয়া নদী রক্ষা বাঁধ ভেঙে ফুলগাজী ও পরশুরামের বিস্তৃীর্ণ এলাকা প্লাবিত হয়। এতে ফসলি মাঠ, রাস্তাঘাটসহ ব্যাপক ক্ষয়ক্ষতির কবলে পড়ে এসব এলাকার মানুষ। এবারও বৃষ্টি শুরু হতে না হতেই ভাঙ্গন আঙ্ক ছড়িয়ে পড়েছে। আমরা এর স্থায়ী সমাধান চাই।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫