ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলের পরবর্তী চেয়ার মুহাম্মদ আজিজ খান

প্রকাশ: মে ২৭, ২০২৪

ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলের চেয়ারম্যান হয়েছেন মুহাম্মদ আজিজ খান। তিনি বর্তমান চেয়ার মারিয়া আহলস্ট্রম-বন্ডেস্টামের স্থলাভিষিক্ত হয়ে চলতি বছরের নভেম্বর থেকে দায়িত্ব গ্রহণ করবেন। 

ব্যবসায়িক ব্যক্তিত্ব আজিজ খান ও তার স্ত্রী আঞ্জুমান খান আঞ্জুমান অ্যান্ড আজিজ চ্যারিটেবল ট্রাস্টের (এএসিটি) প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি। আজিজ খান ও তার পরিবার ২০২২ সাল থেকে ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলে যুক্ত আছেন।

শিশুদের জন্য আরো ভালো ভবিষ্যৎ গঠনে কাজ করছেন মুহাম্মদ আজিজ খান ও তার পরিবার। এ লক্ষ্য অর্জনে বাংলাদেশে সমাজসেবামূলক কাজ, স্কুলগুলোয় পৃষ্ঠপোষকতা প্রদান, হাসপাতাল তৈরি এবং মাদকাসক্তি, নারী ও শিশুর বিরুদ্ধে সহিংসতা মোকাবেলায় গৃহীত প্রকল্পগুলোয় সমর্থন দিয়ে যাচ্ছেন তারা।

এ বিষয়ে মুহাম্মদ আজিজ খান বলেন, ‘আমি শিক্ষার শক্তিতে বিশ্বাসী। শিক্ষা শুধু মানুষকে দারিদ্র্য থেকে উত্তরণের ক্ষমতাই রাখে না বরং একটি ঐক্যবদ্ধ শুভশক্তি হিসেবে ভূমিকা রাখে। আমি শিক্ষাকে আধুনিক সভ্যতার ভিত্তি এবং মানবজাতির বিশ্বাসের নীড় হিসেবে দেখি, যা সামাজিক সংঘাত হ্রাস করে বিশ্বে সম্প্রীতি আনতে সক্ষম।’

ইউনিসেফের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর কিটি ভ্যান ডার হেইডেন বলেন, ‘আজিজ খানকে ইউনিসেফ ইন্টারন্যাশনাল কাউন্সিলের পরবর্তী চেয়ারম্যান হিসেবে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। তার সঙ্গে কাজ করার জন্য গভীর আগ্রহ প্রকাশ করছি, যাতে আমরা সব শিশুর জন্য একটি উন্নত ও ন্যায্য ভবিষ্যৎ গড়ে তুলতে পারি।’—বিজ্ঞপ্তি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫