যেভাবে মণি রত্নমের সিনেমায় যুক্ত হয়েছিলেন অভিষেক বচ্চন

প্রকাশ: মে ২৭, ২০২৪

ফিচার ডেস্ক

বলিউড অভিনেতা অভিষেক বচ্চন। ফিল্মি ক্যারিয়ারের প্রায় দুই যুগের বেশি পার করে ফেলেছেন। ক্যারিয়ারজুড়ে বিভিন্ন আইকনিক চরিত্রে তাকে পর্দায় দেখা গেছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে, অভিষেক পরিচালক মণি রত্নমের ‘যুবা’ যেভাবে তার ক্যারিয়ারের একটি টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়িয়েছিল সে গল্পই শেয়ার করেছেন। পাশাপাশি যুবাকে তার ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স হিসেবেই মনে করেন। অভিষেক আরো প্রকাশ করেছেন, কীভাবে তিনি মণির মাল্টি-স্টারার এ সিনেমায় তার চরিত্রটি পেয়েছেন এবং সহ-অভিনেতা বিবেক ওবেরয়, অজয় দেবগন ও রানি মুখার্জির সঙ্গে তার সম্পর্কের সমীকরণ নিয়েও কথা বলেছেন।

‘টাইমস নাউ’কে অভিষেক জানান, কীভাবে চলচ্চিত্র নির্মাতা মণি রত্নমের সঙ্গে একটি সাক্ষাৎকারের জন্য তিনি ও তার বন্ধু শাদ আলি অপেক্ষা করেছেন। প্রথমদিকে, অভিষেক বিশ্বাস করতে পারেননি, মণি তাকে সিনেমার এত গুরুত্বপূর্ণ চরিত্রে চেয়েছেন এবং ভেবেছিলেন, চলচ্চিত্র নির্মাতা কেবল তার মাধ্যমে বাবা অমিতাভ বচ্চনের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে চায়। তিনি বলেন, ‘আমি ভেবেছিলাম, তিনি আমার মাধ্যমে বাবার সঙ্গে যোগাযোগ করতে চান।’"অবাক হয়েছেন, যখন তাদের সাক্ষাতের সময় মণি প্রকাশ করেছিলেন, তিনি তাকে লল্লান সিংয়ের চরিত্রে কাস্ট করার কথা বিবেচনা করছেন। অভিষেক আরো অবাক হয়েছেন, কতটা সরলভাবে মণি তার কাছে সিনেমার জটিল চরিত্রটি বর্ণনা করেছেন। 

অভিষেক বলেন, ‘তিনি আমাকে গল্প ও আমার চরিত্রটি বলার পর বলেছিলেন, “‍আমি সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি উল্লেখ করতে ভুলে গেছি। তুমি কি আমার সঙ্গে কাজ করতে চাও?” আমি শুধু হেসে তাকে বললাম, তার সঙ্গে কাজ করা কত সম্মানের এবং আমি কৃতজ্ঞ যে এমন সময় যুবা সিনেমাটি পেয়েছি, যখন আমার সত্যিই এর প্রয়োজন ছিল। ’ 

যুবা সমাজের সম্পূর্ণ ভিন্ন স্তরের তিন যুবকের গল্প বলে, যেখানে কলকাতার হাওড়া ব্রিজের একটি দুর্ভাগ্যজনিত ঘটনা তাদের জীবনকে চিরতরে বদলে দেয়। ছবিটি অভিষেকের চলচ্চিত্র ক্যারিয়ারে একটি যুগান্তকারী ভূমিকা রেখেছিল এবং এখানে অভিনয়ের জন্য তিনি বছরের সেরা পুরুষ অভিনেতা হিসেবে স্টারডাস্ট পুরস্কারও অর্জন করেন।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫