বাংলাদেশকে ১৪৫ রানের টার্গেট দিল যুক্তরাষ্ট্র

প্রকাশ: মে ২৩, ২০২৪

ক্রীড়া প্রতিবেদক

সিরিজের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে অঘটনের শিকার বাংলাদেশ আজ টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বোলিং বেছে নেয়। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৪ রান তুলতে সমর্থ হয় স্বাগতিকরা।

 

আজ দ্বিতীয় ম্যাচে মোটামুটি নিয়ন্ত্রিত বোলিং করেন বাংলাদেশের বোলাররা। শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন প্রত্যেকেই নেন দুটি করে উইকেট। চাপে মুখে অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল (৩৮ বলে ৪২), অ্যারন জোন্স (৩৪ বলে ৩৫) ও স্টিভেন টেইলের (২৮ বলে ৩১) ব্যাটে ভর করে লড়াইয়ের পুঁজি পায় স্বাগতিকরা।  

 

প্রথম ম্যাচে টস হেরে ব্যাটিং নিয়ে সুবিধা করতে পারেনি সফরকারীরা। আজ তাই টস জিতে স্বাগতিক দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নাজমুল হোসেন শান্ত। আজ জিতলে সমতায় ফিরবে বাংলাদেশ, আর তাদের হারে সিরিজ নিশ্চিত করবে যুক্তরাষ্ট্র।

 

বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার লিটন দাস ও স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান। তাদের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন তানজিদ হাসান তামিম ও তানজিম হাসান সাকিব। চার ওভারে ২৩ রান দিয়ে কোনো উইকেট পাননি তানজিম সাকিব।    

 

প্রথম ম্যাচে ৬ উইকেটে ১৫৩ রানের পুঁজি নিয়েও জিততে পারেনি বাংলাদেশ। হারমিত সিং ও কোরি অ্যান্ডারসন শেষ ২৪ বলে ৫৫ রান তুলে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে অভাবনীয় এক জয় এনে দেন।   

 

এটা টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় জয়। ২০২১ সালে আয়ারল্যান্ডকে হারিয়েছিল তারা। এই জয়ে আনন্দে ভাসছে যুক্তরাষ্ট্র ক্রিকেট দল। বিশেষ করে, বিশ্বকাপের আগে তাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।

 

প্রথম ম্যাচে তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ ছাড়া হাসেনি আর কারো ব্যাট। টপ অর্ডারে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান ব্যর্থ হয়েছেন। এরপর বোলিংয়েও যুক্তরাষ্ট্রকে আটকাতে পারেনি বাংলাদেশের বোলরারা। আজ টাইগারদের সমতায় ফেরার চ্যালেঞ্জ।

 

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫