টেক্সাসে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ দ্বিতীয় টি-টোয়েন্টি আজ

প্রকাশ: মে ২৩, ২০২৪

ক্রীড়া প্রতিবেদক

সিরিজের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে হেরে অঘটনের শিকার বাংলাদেশ আজ টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। আজ জিতলে সমতায় ফিরবে বাংলাদেশ, আর তাদের হারে সিরিজ নিশ্চিত করবে যুক্তরাষ্ট্র।

 

প্রথম ম্যাচে ৬ উইকেটে ১৫৩ রানের পুঁজি নিয়েও জিততে পারেনি বাংলাদেশ। হারমিত সিং ও কোরি অ্যান্ডারসন শেষ ২৪ বলে ৫৫ রান তুলে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে অভাবনীয় এক জয় এনে দেন।   

 

এটা টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় জয়। ২০২১ সালে আয়ারল্যান্ডকে হারিয়েছিল তারা। এই জয়ে আনন্দে ভাসছে যুক্তরাষ্ট্র ক্রিকেট দল। বিশেষ করে, বিশ্বকাপের আগে তাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।

 

হারমিত সিং চার ওভারে ২৭ রান দিয়েছেন, পরে ব্যাট হাতে ১৩ বলে ৩৩ রান করে দলকে জিতিয়েছেন। জয় শেষে ম্যাচসেরাও হয়েছেন। হারমিত সিং বলেছেন, তারা কোনোভাবেই ‘ওয়াকওভার’ দিয়ে আসেননি। খেলোয়াড়টির কথায়, ‘এভাবে প্রতিদিন বড় কোনো দলের বিপক্ষে জয়ের সুযোগ কিন্তু আপনি পাবেন না। ছেলেরা যেভাবে ট্রেনিং করেছে, এটা আসলে প্রত্যেকের জায়গা থেকে চেষ্টা ছিল। বাংলাদেশের বিপক্ষে এমন পারফরম্যান্স আমাদের জন্য বড় কিছু। আমরা ম্যাচটা একপেশে হতে দেইনি। আমি তো মনে করি, আমাদের অমিত সম্ভাবনা আছে। দলে অনেক ম্যাচ উইনার আছে। এটা আমাদের সুবিধাজনক অবস্থানে রাখবে।’

 

তিনি আরো বলেন, ‘আমাদের দলে অনেকেই চার ওভার বল করতে পারে। আমাদের বেঞ্চের শক্তিও ভালো। দলের ভেতরকার প্রতিযোগিতা আমাদের সাহায্য করছে। প্রত্যেকেই ভালো করছে, যা দলকে এগিয়ে নিচ্ছে।’

 

প্রথম ম্যাচে তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ ছাড়া হাসেনি আর কারো ব্যাট। টপ অর্ডারে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান ব্যর্থ হয়েছেন। এরপর বোলিংয়েও যুক্তরাষ্ট্রকে আটকাতে পারেনি বাংলাদেশের বোলাররা। আজ টাইগারদের সমতায় ফেরার চ্যালেঞ্জ।

 

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫