আইপিএলে আজ ম্যাচ খেলে দেশে ফিরবেন মুস্তাফিজ

প্রকাশ: মে ০১, ২০২৪

ক্রীড়া ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। এটিই হবে চলতি আইপিএলে বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমানের শেষ ম্যাচ। এই ম্যাচ খেলে তিনি ঢাকাগামী বিমান ধরবেন। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

 

২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করানোর পথে ১৭ উইকেট নিয়ে চমক দেখিয়েছিলেন তরুণ মুস্তাফিজ। সেবার আইপিএলের বর্ষসেরা উদীয়মান খেলোয়াড় হয়েছিলেন এই বামহাতি বোলার। এবার বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে খেলছেন আইপিএল। রানবন্যার এই আসরে বোলারদের যখন দুঃসময় চলছে তখন মুস্তাফিজুর ঠিকই আলো কাড়েন। উদ্বোধনী ম্যাচে ৪ উইকেট শিকারের মধ্য দিয়ে যাত্রা তার। এরপর নিয়েছেন আরো ১০ উইকেট। সব মিলে আজ পর্যন্ত ৮ ইনিংসে ২১.১৪ গড়ে নিয়েছেন ১৪ উইকেট।

 

সর্বশেষ ২৮ এপ্রিল সানরাইজার্সের বিপক্ষে ২.৫ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। তারকাখচিত সানরাইজার্স গুটিয়ে যায় মাত্র ১৩৪ রানে। চেন্নাই ৭৮ রানের জয় পায়। যুগ্মভাবে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়নরা এখন টেবিলের চারে।

 

যেহেতু পুরো আইপিএলে এবার খেলবেন না, তাই উইকেট শিকারের শীর্ষস্থানে থাকা তার পক্ষে সম্ভব নয়। তবে আজ অন্তত শীর্ষে উঠে যাওয়ার সুযোগ আছে। এ মুহূর্তে ১৪ উইকেট নিয়ে যুগ্মভাবে শীর্ষে আছেন মুম্বাই ইন্ডিয়ান্সের জশপ্রীত বুমরাহ ও পাঞ্জাবের হার্শাল প্যাটেলের সঙ্গে। আজ তাই হার্শালের সঙ্গে তার শীর্ষস্থানের লড়াই হবে। হার্শালের চেয়ে একটি উইকেট বেশি পেলেই কিংবা হার্শালের ব্যর্থতায় মুস্তাফিজ একটি উইকেট পেলেই এক নম্বরে উঠে যাবেন। সেক্ষেত্রে তিনি আইপিএলের উইকেট চার্টের এক নম্বরে থাকার গৌরব নিয়ে দেশে ফিরতে পারবেন।

 

৩ মে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে বাংলাদেশের। এরপর বিশ্বকাপ মিশনে যাবে নাজমুল হোসেন শান্তর দল। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ খেলবে টাইগাররা। জাতীয় দলের এই ডিউটির জন্যই মুস্তাফিজকে আইপিএল থেকে ডেকে আনা হয়েছে। যদিও সিরিজের প্রথম তিন ম্যাচ তিনি খেলবেন না। ১০ ও ১২ মে ঢাকায় শেষ দুটি ম্যাচে তার খেলার কথা রয়েছে।

 

 

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫