লাক্সের আয়োজনে পারফর্ম করবেন মিম

প্রকাশ: এপ্রিল ২৯, ২০২৪

ফিচার প্রতিবেদক

বিদ্যা সিনহা মিম, ২০০৭ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার। লাক্স সুপারস্টার হিসেবে খেতাব জয় করেই তিনি হুমায়ূন আহমেদের পরিচালনায়আমার আছে জল সিনেমায় অভিনয় করে দর্শককে মুগ্ধ করেন। এরপর বহু নাটকে অভিনয় করেছেন। বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করে খ্যাতি লাভ করেছেন নন্দিত তারকা। আজ রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলেলাক্স-এর একশত বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনে অংশগ্রহণ করবেন লাক্স সুপারস্টার বিদ্যা সিনহা মিম। অনুষ্ঠানে পারফর্মও করবেন তিনি।

লাক্সের সঙ্গে নিজের যোগসূত্র নিয়ে বিদ্যা সিনহা মিম বলেন, ‘লাক্স আসলে আমার জীবনের সঙ্গে জড়িয়ে আছে। লাক্স-চ্যানেল আই সুপারস্টার হিসেবেই আমার জীবনের নতুন দিগন্তের সূচনা। আজ লাক্সের শত বছর পূর্তি অনুষ্ঠানে আমি উপস্থিত থাকতে পারছি, এটাও এক অন্য রকম ভালো লাগা।

প্রজন্মের চলচ্চিত্রের অভিনেত্রীদের মধ্যে বিদ্যা সিনহা মিমের ব্যক্তি জীবন যেমন চমৎকার, ঠিক তেমনি অভিনয়ের দুনিয়ায়ও তিনি তার অভিনয়গুণে আলো ছড়িয়েছেন। প্রয়াত খালিদ মাহমুদ মিঠু পরিচালিতজোনাকীর আলো সিনেমায় অভিনয়ের জন্য মিম সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়েছেন। ২০২২ সালে রায়হান রাফী পরিচালিতপরাণ সিনেমায় গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে তিনি একজন জাত অভিনেত্রী হিসেবে দর্শকের কাছ থেকে স্বীকৃতিপ্রাপ্ত হন। সিনেমায় মিমের দুর্দান্ত অভিনয় দর্শককে হলমুখী করে তোলে। অভিনয় নিয়ে মিম বলেন, ‘অভিনয় আমার পেশা। সিনেমায় কিংবা ওয়েব সিরিজে যখন অভিনয় করি, পূর্ণ মনোযোগ দিয়েই করি।

আগামী ১১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির প্রথম সম্মাননা প্রদান (বিএফডিএ) অনুষ্ঠান। আয়োজনে সেরা অভিনেত্রীর পুরস্কার উঠে যেতে পারে মিমের হাতে। তবে পুরস্কার নিয়ে মিম ততটা ভাবেন না। তিনি বলেন, ‘আর কোনটা আসলে পুরস্কার আনবে, কোনটা আনবে না, তা নিয়ে ভাবি না কখনো।

ওয়াহিদ তারেক পরিচালিতদিগন্তে ফুলের আগুন সিনেমায় মিম শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন। বেশ চ্যালেঞ্জের কাজ নিয়ে মিমের সরল বক্তব্য, ‘দিগন্তে ফুলের আগুন সিনেমায় নিজেকে যথাযথভাবে উপস্থাপনের চেষ্টা করেছি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫