তীব্র তাপদাহে গলে যাচ্ছে সড়কের পিচ

প্রকাশ: এপ্রিল ২৩, ২০২৪

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

তীব্র তাপদাহে গাজীপুরের মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কের পিচ গলে যাচ্ছে। এতে এসব স্থানে যানবাহনের স্বাভাবিক গতি নষ্ট হচ্ছে।

সড়কের পিচ গলে যাওয়ার এমন দৃশ্য দেখে হতবাক স্থানীয় লোকজন ও পথচারীরাও। তাদের অভিযোগ, নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে রাস্তা সংস্কারের কারণে এ অবস্থা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কের মেদি আশুলিয়া এলাকায় কয়েক কিলোমিটার অংশজুড়ে সড়কের পিচ গলে গেছে। ওই স্থানগুলোয় যানবাহন চালকরা অনেকটাই আতঙ্কিত হয়ে যাচ্ছে। ধীরগতিতে চলছে যানবাহন।

স্থানীয় লোকজন ও পরিবহন চালকরা জানান, তীব্র গরম আর রোদে সড়কে পিচ গলে আঠালো হয়ে গেছে। সড়কে হেঁটে পার হতে গেলে জুতা আটকে যায়। গাড়ির চাকা আটকে গিয়ে গতি কমে যায়।

সিএনজি অটোরিকশা চালক দুলাল মিয়া বলেন, এ সড়কে কয়েক বছরেও এমন চিত্র দেখিনি। পিচ গলে যাওয়ায় গাড়ি চালাইতেও ভয় লাগে। আবার যাত্রী নামাইতে গেলে তারা নামতে পারে না, জুতাসহ পা আটকে যায়। দুলাল মিয়াসহ কয়েকজন চালক অভিযোগ করে বলেন, সড়কে অতিরিক্ত মাত্রায় বিটুমিন দেয়ার কারণে পিচ গলে যাচ্ছে বলে আমরা ধারণা করছি।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী অভি আহম্মেদ বলেন, এই সড়কটি কয়েক মাস আগে সংস্কার করা হয়েছে। গত কয়েকদিন ধরে রোদের কারণে বিভিন্ন স্থানে পিচ গলে যাচ্ছে। আগে এমন হয়নি।

তবে এ ব্যাপারে সড়কের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। তার হোয়াটসঅ্যাপ নাম্বারে খুদে বার্তা পাঠিয়েও কোনো উত্তর পাওয়া যায়নি।

এদিকে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কায়সার আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আঞ্চলিক এ সড়কের সমস্যার কথা জানতে পেরে তাৎক্ষণিকভাবে আমরা সড়ক বিভাগের লোকজনের সঙ্গে যোগাযোগ করেছি। তারা ঘটনাস্থলে গিয়ে যে এলাকাটিতে সমস্যা হয়েছে তা দ্রুত সংস্কারের ব্যবস্থা নিয়েছে। তবে সড়কে যান চলাচল অব্যাহত ও স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫