পূর্ণ নিরাপত্তার আশ্বাস পেয়েছেন সেলিম খান

প্রকাশ: এপ্রিল ১৮, ২০২৪

ফিচার ডেস্ক

বলিউড সুপারস্টার সালমান খান তার পরিবার নিয়ে বাস করেন ভারতের মুম্বাই শহরে। তাদের মুম্বাইয়ের বান্দ্রার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গত রোববার হামলার চেষ্টা হয়। সালমানের বাবা ভারতীয় সিনেমার প্রবীণ চিত্রনাট্যকার ৮৮ বছর বয়সী সেলিম খানও সেখানেই থাকেন। সম্প্রতি এ ঘটনা নিয়ে তিনি কথা বলেছেন ভারতীয় পত্রিকা ইন্ডিয়ান টুডের সঙ্গে। তিনি বলেন, ‘ভয়ের কিছু নেই। বিষয়টি এখন পুলিশের হাতে। মহারাষ্ট্র সরকার আমাদের পূর্ণ নিরাপত্তার আশ্বাস দিয়েছেন। সালমান যথারীতি তার কাজের সময়সূচি চালিয়ে যাবে।’ 

গত রোববার ভোর ৫টার দিকে সালমানের বাসভবনের বাইরে মোটরসাইকেল আরোহী দুই সন্দেহভাজন ব্যক্তি পাঁচ রাউন্ড গুলি চালায় এবং সেখানকার একটি গুলি এসে পড়ে অভিনেতার বাসভবনের বারান্দায়। ঘটনার সময় বাড়িতে উপস্থিত ছিলেন সালমান ও তার পরিবার। আগে থেকেই সালমান খানের ওয়াই-প্লাস ক্যাটাগরির নিরাপত্তা রয়েছে। তার পরও সম্প্রতি এ ঘটনাকে কেন্দ্র করে প্রশাসন পুরো পরিবারের নিরাপত্তা আরো জোরদার করেছে। ঘটনা-পরবর্তী দুই অভিযুক্ত ব্যক্তি একটি বাইক নিয়ে গুজরাটে পালিয়ে গিয়েছিল। তবে সোমবার পুলিশ গুজরাট থেকে ভিকি গুপ্তা ও সাগর পাল নামে দুই অপরাধীকে গ্রেফতার করে। সূত্রমতে জানা যায়, শুটাররা সম্ভবত লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের নির্দেশে এ হামলা চালিয়েছে। বর্তমানে কারাগারে থাকা লরেন্সের ছোট ভাই আনমোল বিষ্ণোই হামলার দায় স্বীকার করেছেন।

মঙ্গলবার ঘটনার পরবর্তী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে সালমানের সঙ্গে তার বাসভবনে দেখা করেন এবং অভিনেতাকে আশ্বস্ত করেন, মুম্বাই পুলিশ ঘটনার তদন্ত চালিয়ে যাবে। পাশাপাশি সালমান ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করবে। 

এ ঘটনায় বলি পাড়ায় নেমে এসেছে উৎকণ্ঠা। অভিনেতা পূজা ভাটও গুলিবর্ষণের ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন। তিনি একে ‘ভীতিকর ও নিন্দনীয়’ বলে অভিহিত করেছেন। খানের বাসভবনের বাইরে নিরাপত্তার জন্য দাঁড় করানো পুলিশ ভ্যান থাকার পরও যদি এমনটা ঘটতে পারে, তাহলে নিরাপত্তাকে একটা মায়া বলাই সংগত। ফলে বান্দ্রায় আরো কঠোর নজরদারি প্রয়োজন বলেই তিনি মনে করেন। ‘কিছুক্ষণ আগেও এখানে ডাকাতি হতো আর এখন গুলি? বিষয়টি ভীতিকর’ বলে নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে লিখেছেন তিনি। 

সূত্র ও ছবি: হিন্দুস্তান টাইমস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫