আইপিএল-২০২৪

সুনীল নারাইনের সেঞ্চুরিতে কলকাতার ২২৩ রান

প্রকাশ: এপ্রিল ১৬, ২০২৪

ক্রীড়া ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ মঙ্গলবার টেবিলের দুই শীর্ষ দলের লড়াইয়ে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারাইনের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ২২৩ রানের সৌধ গড়েছে কলকাতা নাইট রাইডার্স। নারাইন একাই করেন ১০৯ রান। ৫৬ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৩টি বাউন্ডারি ও ৬ ছক্কায়। এছাড়া রঘুবানসি ১৮ বলে ৩০ ও রিংকু সিং ৯ বলে ২০ রান করেন।

 

আইপিএলে নারাইনের ঝড়ো ব্যাটিংয়ের কথা সবাই জানে। তবে আজ তিনি চমক দেখিয়ে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি তুলে নিলেন। রবিচন্দ্র অশ্বিনের ১৭ বলে ৩৪ এবং যুজবেন্দ্র চাহালের ১১ বলে ৩৩ রান নেন বামহাতি ব্যাটার নারাইন। ৫০৪তম টি২০ ম্যাচে এসে তিনি পেলেন প্রথম সেঞ্চুরির দেখা। আগের সর্বোচ্চ স্কোর ছিল ৮৫।

 

৩৫ বছর বয়সী নারাইন আজ করলেন চলতি আইপিএলের পঞ্চম সেঞ্চুরি। তিনি ছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি (১১৩*), মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা (১০৫*), সানরাইজার্স হায়দরাবাদের ট্রাভিস হেড (১০২) ও রাজস্থান রয়্যালসের জস বাটলার (১০০*) তিন অঙ্ক ছুঁয়েছেন।

 

এদিকে, এবারের আইপিএলে কলকাতা সপ্তম সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়ল। সর্বোচ্চ ২৮৭ রানেরসৌধ গড়ে সানরাইজার্স। দ্বিতীয় সর্বোচ্চ ২৭৭ রানও তাদের করা।  

 

যদিও জস বাটলারের সেঞ্চুরিতে বিফলেই যায় নারাইনের সেঞ্চুরি। ইংলিশ তারকা ৬০ বলে ১০৭ রানের বিস্ফোরক ইনিংস খেলে শেষ বলে রাজস্থানকে জয় এনে দেন।

 

এই জয়ের পর ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রাজস্থান। তাদের পরে কলকাতা (৮), চেন্নাই সুপার কিংস (৮) ও সানরাইজার্স হায়দরাবাদ (৮)। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫