রক্তচাপ মাপার ফিচারের পরীক্ষা চালাচ্ছে অ্যামাজফিট

প্রকাশ: মার্চ ২৮, ২০২৪

বণিক বার্তা ডেস্ক

রক্তচাপ মাপের ফিচারযুক্ত স্মার্টওয়াচের আলাদা চাহিদা রয়েছে। বিশেষ করে যারা স্বাস্থ্য সচেতন তাদের কাছে এর গ্রহণযোগ্যতা বেশি। গ্রাহকদের এ চাহিদার কথা বিবেচনায় এবার নিজেদের ব্যালান্সড স্মার্টওয়াচে রক্তচাপ মাপের ফিচারের পরীক্ষা চালাচ্ছে অ্যামাজফিট। খবর গিজমোচায়না।

চীন, মালয়েশিয়া ও ব্রাজিলের ব্যবহারকারীরা ফিচারটির বিষয়ে জানতে পেরেছে। এসব দেশে ফিচারটির পরীক্ষা চালানো হচ্ছে। কবে নাগাদ এটি সবার জন্য উন্মুক্ত করে দেয়া হবে সে বিষয়ে কোম্পানির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ইউটিউবে এ ফিচার ব্যবহারের ভিডিও শেয়ার করেছেন এক ব্যবহারকারী। স্বাস্থ্য সুরক্ষায় থাকা অন্যান্য ফিচারের মতো রক্তচাপ পরিমাপের জন্য ডিভাইসে আলাদা অ্যাপ দেয়া হয়েছে বলে ভিডিওতে বলা হয়েছে। অ্যাপটি চালু করলে সবশেষে সংগৃহীত তথ্য সময় ও তারিখসহ দেখাবে।

ঘড়ি হাতে থাকা অবস্থায় রক্তচাপ পরিমাপের জন্য স্থির থাকতে হবে। এটি এখনো আনুষ্ঠানিকভাবে চিকিৎসা খাতে ব্যবহারের অনুমোদন পায়নি বলেও ডিভাইস থেকে নোটিফিকেশনের মাধ্যমে জানানো হবে। গত বছরের সেপ্টেম্বরে প্রথম ব্যালান্সড স্মার্টওয়াচ বাজারে আনে অ্যামাজফিট।

ডিভাইসটিতে ১ দশমিক ৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে। একবারের চার্জে স্মার্টওয়াচটি ১৪ দিন পর্যন্ত চলবে বলেও দাবি করেছে কোম্পানি।



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫