যে কারণে শাহরুখের জন্য ‘কিং’ নামটি ছেড়ে দিলেন সাজিদ

প্রকাশ: জানুয়ারি ১১, ২০২৪

বণিক বার্তা অনলাইন

বলিউডে ভদ্রলোক হিসেবে পরিচিতি প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালা। প্রায় সবার সঙ্গে তার ভালো সম্পর্ক। সম্প্রতি কোনো আর্থিক লাভ ছাড়াই নিজের সিনেমার জন্য নিবন্ধিত নাম দিয়ে দিলেন শাহরুখ খানকে। সঙ্গে বলিউড বাদশার সঙ্গে কাজের আগ্রহও প্রকাশ করলেন। খবর বলিউড হাঙ্গামা।

সাজিদ বর্তমান হিন্দি ইন্ডাস্ট্রির অন্যতম প্রযোজক। তার সঙ্গে রয়েছে অক্ষয় কুমার ও সালমান খানের বেশকিছু জনপ্রিয় চলচ্চিত্র। ২০১৭ সালে ‘ভারত’ সিনেমার জন্য সাজিদের দ্বারস্থ হন সালমান। কারণ আলী আব্বাস জাফরের ছবিটির জন্য নামটি দরকার ছিল। সেই ছবির নামও সাজিদের নামে নিবন্ধিত ছিল। সেবারও না করেননি তিনি।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, শাহরুখের ফোন পেয়েই দেরি করেননি সাজিদ নাদিয়াদওয়ালা। দ্রুত রেড চিলিস এন্টারটেইনমেন্টের নামে নামটি দিয়ে দেন তিনি। শাহরুখের প্রতি শ্রদ্ধাবশত তিনি অর্থ দাবি করেননি। তবে আশা করছেন, শিগগিরই তারা কোনো সিনেমার জন্য একত্রিত হবেন।

প্রতিবেদনে বলা হয়, শাহরুখের অনুরোধের এক সপ্তাহের কম সময়ের মধ্যে ‘কিং’ টাইটেল হস্তান্তরের সব নথি তৈরি করে দেন সাজিদ।

‘কিং’ নামটি সাজিদের খুবই পছন্দের। ২০১৭ সালে হৃতিক রোশনকে নিয়ে এ নামে সিনেমা করতে চেয়েছিলেন। পরিচালক ছিলেন কবির খান। তবে সে প্রজেক্ট বাস্তবায়িত না হলেও ‘কিং’ এমনই একজনের কাছে গেল যাকে বাস্তবে ভক্তরা ‘কিং খান’ সম্বোধন করেন। আর এ কারণেই নাকি সাজিদ রাজি হয়েছেন। তার মতে, নামটি শাহরুখ ছাড়া আর কেউ যথাযথভাবে ধারণ করতে পারবেন না।

বর্তমানে বৈশ্বিকভাবে ৫০০ কোটি রুপি আয়ের পথে রয়েছে শাহরুখের সর্বশেষ সিনেমা ‘ডানকি’, এটি পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এরপরই সুজয় ঘোষের পরিচালনায় করবেন ‘কিং’। চলতি বছরই শেষ হবে সিনেমাটির শুটিং, মুক্তি পাবে ২০২৫ সালে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫