মামলা জিতলেন লেডি গাগা

প্রকাশ: অক্টোবর ০৫, ২০২৩

ফিচার ডেস্ক

৫ লাখ ডলার বেঁচে গেল লেডি গাগার। তার কাছে ৫ লাখ ডলার পাওনা বলে অভিযোগ করে মামলা করেছিলেন জেনিফার ম্যাকব্রাইড। ২০২১ সালে গাগার হারানো ফ্রেঞ্চ বুলডগ খুঁজে দেয়ার কারণে এ অর্থ পাওনা বলে জানিয়েছিলেন ম্যাকব্রাইড। কিন্তু সুপিরিয়র কোর্ট জজ হলি জে ফুজি এ মামলা খারিজ করে দেন। পাশাপাশি ম্যাকব্রাইডকে দেড় লাখ ডলার জরিমানা করা হয়।

এ মামলার পেছনের ঘটনাটি বেশ জটিল। লেডি গাগার কুকুর চুরি হয়েছিল এবং চুরি হওয়ার সময় গাগার ডগ ওয়াকার (কুকুরের দেখভালকারী) রায়ান ফিশার মারাত্মক আহত হন। ৫৩ বছর বয়সী ম্যাকব্রাইড এরপর কুকুরটি ফিরিয়ে আনেন। তিনি জানান, কুকুরটিকে একটি খুঁটিতে বাঁধা অবস্থায় পেয়েছেন। মামলায় তিনি জানান, এ কারণে লেডি গাগা তাকে একটি পুরস্কার দেয়ার কথা বলেছিলেন। কিন্তু ম্যাকব্রাইড নিজে কুকুরটি খুঁজে পেয়েছেন, এমন প্রমাণ তিনি দিতে পারেননি।

এ মামলার তদন্তের সময় দেখা যায় ফিশারের ওপর হামলায় অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে একজনের বাবার সঙ্গে ম্যাকব্রাইডের যোগাযোগ আছে। এরপর ম্যাকব্রাইডকেই গ্রেফতার করা হয়। এরপর আদালত তাকে ২০ দিন সময় দিয়েছিল অভিযোগ সংশোধন করার। সেখানে লেডি গাগার কুকুর চুরির সঙ্গে নিজের কোনো যোগসূত্র নেই বলে ম্যাকব্রাইড জানান, কিন্তু পুরস্কার সম্পর্কে আগের অবস্থানেই থাকেন। তার কথা ছিল লেডি গাগা ‘কোনো প্রশ্ন বা শর্ত ছাড়াই’ তাকে এ অর্থ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু আদালত পুরো শুনানিতে এর কোনো সত্যতা পায়নি। ফলে মামলার রায় ম্যাকব্রাইডের বিপক্ষে যায়।

সূত্র ও ছবি: ইয়ন


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫