নবনিযুক্ত ডিএমপি কমিশনারের প্রথম সংবাদ সম্মেলন

মেসেজ টু কমিশনারে সেবা পাবেন ভুক্তভোগীরা: হাবিবুর রহমান

প্রকাশ: অক্টোবর ০২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমানের সেবা বৃদ্ধির প্রত্যয় ব্যক্ত করেছেন। তুলে ধরেছেন মেসেজ টু কমিশনার নামে নতুন একটা সেবার বর্ণনা। পাশাপাশি অপরাধী যে-ই হোক কাউকে ছাড় না দেয়ার ঘোষণাও দেন তিনি। দায়িত্ব নেয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে আজ সোমবার (২ অক্টোবর) রাজধানীর মিন্টো রোডের মিডিয়া সেন্টারে তিনি এসব পরিকল্পনার কথা জানান।

হাবিবুর রহমান বলেন, ডিএমপির মধ্যে সব থানার সেবার মান বাড়ানোর জন্য মেসেজ টু কমিশনার চালু করা হবে। এর মাধ্যমে সরাসরি মেসেজের মাধ্যমে কিংবা ভয়েসের মাধ্যমে অভিযোগ দেয়ার পর তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। মেসেজ টু কমিশনারে ভুক্তভোগীরা থানায় গিয়ে সেবা না পেলে কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এছাড়া ডিবিতে গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি তাকে জানাতে পারবেন।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে নবনিযুক্ত ডিএমপি কমিশনার বলেন, নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা গুরুত্বপূর্ণ। দেশে আদালত, বিচারিক প্রক্রিয়া আছে। যেসব অপরাধী জেল থেকে বের হচ্ছে তাদের কঠোর মনিটরিং করতে নির্দেশ দেয়া হয়েছে। অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় দেওয়া হবে না।

অপরাধের ধরন উল্লেখ করে ডিএমটি কমিশনার বলেন, ট্র্যাডিশনাল ক্রাইম থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা। নতুন ধরনের ক্রাইমের অভিযোগ আসছে ডিএমপিতে। এর বড় কারণ প্রযুক্তি। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি। তাই ঢাকাকে নিরাপদ ও অপরাধমুক্ত করতে পুলিশ সব ব্যবস্থা নেবে। ইতিমধ্যে কার্যক্রম শুরু হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫