রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশ: জুলাই ০৬, ২০২৩

বণিক বার্তা প্রতিনিধি, রাবি

নানা আয়োজনে উদযাপিত হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী এ উপলক্ষে আয়োজিত ‘স্বপ্ন গড়ার সাত দশক’ শীর্ষক কর্মসূচির শুরুতে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর শান্তির প্রতীক সাদা পায়রা ও বর্ণিল বেলুন ওড়ানোর মধ্য দিয়ে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ঘোষণা করেন।

সময় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির সভাপতি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় পতাকা এবং প্রাধ্যক্ষবৃন্দ নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন। অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সনৎকুমার সাহা, ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম। উদ্বোধনের পর এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভারপ্রাপ্ত উপাচার্য ও উপ-উপাচার্য (শিক্ষা) সাবাস বাংলাদেশ চত্বরে গাছের চারা রোপণ করেন

দিবসটি উপলক্ষে বেলা ১১টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে রাবির বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক সনৎকুমার সাহার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাত দশক: স্মৃতি সত্তা বর্তমান শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। চার অধ্যায়ে বিন্যস্ত গ্রন্থটির প্রবন্ধসমূহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, শিক্ষা ও গবেষণা এবং প্রাসঙ্গিক বিষয়ে লেখকের ভাবনা ও পর্যবেক্ষণ রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ ৩২ দিনের ছুটির শেষ হচ্ছে আগামী ৮ জুলাই। গত ৭ জুন থেকে এই ছুটি শুরু হয়। আগামী ৯ জুলাই থেকে ক্লাস পরীক্ষা যথারীতি শুরু হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫