প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী তারই সাবেক সহযোগী

প্রকাশ: জুন ০৬, ২০২৩

বণিক বার্তা অনলাইন

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থীতা নিশ্চিত করেছেন ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সাবেক এই ভাইস  প্রেসিডেন্ট।

রিপাবলিকান প্রার্থিতার জন্য গতকাল সোমবার (৫ জুন) প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেন তিনি। ৬৩ বছর বয়সী পেন্স বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করতে পারেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের সাবেক গভর্নর ও কংগ্রেসম্যান পেন্স ট্রাম্পের বিশ্বস্ত সহযোগী ছিলেন। তবে ২০২১ সালে ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের হামলার পর তিনি নিজেকে ট্রাম্পের কাছ থেকে সরিয়ে নিয়েছেন।

সেসময় জো বাইডেনের জয়কে অবৈধ আখ্যা দেওয়ার জন্য পেন্সকে চাপ প্রয়োগ করছিলেন ট্রাম্প। তবে পেন্স রাজি হননি। এজন্যই দুজনের মধ্যে শুরু হয় দূরত্ব।

আগামী নির্বাচনে দলীয় মনোনয়নের দৌড়ে পেন্সের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী তার সাবেক বস ডোনাল্ড ট্রাম্প। জরিপে যার অবস্থান শীর্ষে। এছাড়া দলীয় মনোনয়নের দৌঁড়ে এগিয়ে রাখা হচ্ছে ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসকে। বেশিরভাগ জরিপেই তৃতীয় অবস্থানে ৬৩ বছর বয়সী পেন্সের অবস্থান। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫