রূপগঞ্জে ট্যাংকার জাহাজে বিস্ফোরণ ছয় শ্রমিক দগ্ধ

প্রকাশ: জুন ০৫, ২০২৩

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে জ্বালানি তেলের ট্যাংকারে বিস্ফোরণে ছয় শ্রমিক দগ্ধ হয়েছেন। শনিবার দিবাগত রাত ৩টার দিকে শীতলক্ষ্যা নদীর ইছাপুরা দাড়িকান্দি কিং ফিসার ডকইয়ার্ডের সামনে নোঙর করে রাখা সাংহাই ওটি-৮ তেলের ট্যাংকারে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণে দগ্ধরা হলেন মো. রুবেল (৩৮), সোহেল (৩৮), ইমতিয়াজ (৪২), ইমন (৩৫), হুমায়ন কবির (৫৪), রাহাদ (২৫), রাকিব (২৪), নাজমুল (৩৩)।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, রুবেলের শরীরের ৪৫ শতাংশ, সোহেলের ৪৫, ইমতিয়াজের ৩০, ইমনের ৬৭, হুমায়ন কবিরের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। 

নারায়ণগঞ্জ নৌ-পুলিশ সুপার মিনা মাহমুদ জানান, তেলের ট্যাংকারটি চট্টগ্রাম ডিপো থেকে জ্বালানি তেল নিয়ে নারায়ণগঞ্জের একটি কোম্পানির জন্য তেল নিয়ে আসে। ওই কোম্পানিতে তেল খালাস করে শনিবার বিকালে জাহাজটি শীতলক্ষ্যা নদীর ইছাপুরা দড়িকান্দি  কিং ফিসার ডর্কইয়ার্ডের সামনে নদীতে নোঙর করে। রাতে খাবার খেয়ে তীব্র গরমের কারণে শ্রমিকরা লোড-আনলোড পাম্প ডেলিভারি সেকশনের আশপাশে ঘুমিয়ে পড়েন। রাত ৩টার দিকে বিকট শব্দে পাম্প ডেলিভারি সেকশনে বিস্ফোরন ঘটে এবং আগুন ধরে যায়। আগুনে আসবাব পুড়ে যায়। এ সময় জীবন বাঁচাতে অনেকে নদীতে ঝাঁপ দেন। আর অনেকে আগুনে দগ্ধ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিভিয়ে ছয় দগ্ধ শ্রমিককে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫