লিটনকে অধিনায়ক করে আফগান টেস্টের স্কোয়াড ঘোষণা

প্রকাশ: জুন ০৪, ২০২৩

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য লিটন কুমার দাসকে অধিনায়ক করে আজ ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে দুজন অনভিষিক্ত ক্রিকেটার ডাক পেয়েছেন। চট্টগ্রাম বিভাগীয় দলের ব্যাটার শাহাদাত হোসেন দিপু ও রংপুর বিভাগীয় দলের পেস বোলার মুশফিক হাসান আছেন স্কোয়াডে।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আঙুলের চোটে পড়ায় এই টেস্টে খেলতে পারছেন না। সম্প্রতি ইংল্যান্ডের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্যাচ নিতে গিয়ে চোটে পড়েন তিনি। তার অনুপস্থিতিতে নেতৃত্ব পড়ল লিটনের কাঁধে। তিনি বাংলাদেশের দ্বাদশ টেস্ট অধিনায়ক হতে চলেছেন। এর আগে অবশ্য ওয়ানডে ও টি২০ দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা হয়েছে দলের অন্যতম সেরা এই ব্যাটারের।

২১ বছর বয়সী শাহাদাত হোসেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটার, যার প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় ২০২১ সালে। ২০টি প্রথম শ্রেণীর ম্যাচে তিনি রান করেছেন ১ হাজার ২৬৫। আর ২০ বছর বয়সী বোলার মুশফিকের ২০২২ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে যাত্রা। সেই থেকে ১৩ ম্যাচ খেলে নিয়েছেন ৪৯ উইকেট। পাঁচ উইকেট নিয়েছেন তিনবার। এই দুজনই ওয়েস্ট ইন্ডিজ ‘‌এ’ দলের বিপক্ষে সদস্য সমাপ্ত সিরিজে বাংলাদেশ ‘‌এ’ দলে খেলেছেন।

আফগানিস্তান ক্রিকেট দল আগামী ১০ জুন ঢাকায় পৌঁছবে, একমাত্র টেস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে ১৪ জুন। এরপর ঈদুল আজহার বিরতি দিয়ে জুলাই মাসে দুই দল চট্টগ্রাম ও সিলেটে ওয়ানডে ও টি২০ সিরিজে মুখোমুখি হবে।

বাংলাদেশ স্কোয়াড: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন দিপু ও মুশফিক হাসান। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫