দীর্ঘদিন বন্ধ থাকা প্রকল্প বাতিলের সুপারিশ সংসদীয় কমিটির

প্রকাশ: মার্চ ২২, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন কারণে দীর্ঘদিন বন্ধ থাকা প্রকল্পগুলো বাতিল করে দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। একইসঙ্গে কমিটি অগ্রাধিকার প্রকল্পসমূহ আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই শেষ করার সুপারিশ করেছে।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে শিল্প মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত সকল সংস্থা এবং গত বৈঠকের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্প নিয়ে আলোচনা করা হয়।

কমিটি সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে কমিটি সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, খাদিজাতুল আনোয়ার এবং এ কে এম রেজাউল করিম তানসেন অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সঠিক সমন্বয় সাধন এবং যে সব প্রকল্প বিভিন্ন কারণে বন্ধ রয়েছে সেগুলো একেবারেই বন্ধ করে দেওয়া ও অগ্রাধিকার প্রকল্পসমূহ আগামী সংসদ নির্বাচনের আগেই শেষ করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে সুপারিশ করা হয়।

বৈঠকে প্রকল্পের লক্ষ্য অনুযায়ী বাস্তবায়ন পদ্ধতি নির্ধারণ এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দীর্ঘসূত্রিতা ও ব্যয় হ্রাস করার সুপারিশ করা হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫