মুশফিক ঝড়ের পর বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত

প্রকাশ: মার্চ ২০, ২০২৩

বণিক বার্তা অনলাইন

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ-আয়ারল্যান্ডের দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (২০ মার্চ) স্থানীয় রাত ৮টা ৩২ মিনিটে আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। এ মাঠেই আগামী ২৩ মার্চ হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

বৃষ্টির আগে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুশফিক ঝড় দেখে বাংলাদেশ। মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরিতে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৪৯ রান করে বাংলাদেশ। বাংলাদেশের মুশফিকময় ইনিংস শেষে সিলেটে দেখা দেয় বৃষ্টির দাপট।

শুরুতে টস হেরে ব্যাট ধরতে হলেও হতাশ করেনি টাইগাররা। বড়সড় টার্গেট দিয়েছে আইরিশদের। উদ্বোধনী জুটি ভাঙে ৪২ রানের মাথায়। ৩১ বলে ২৩ রান করে ফিরে যান অধিনায়ক তামিম ইকবাল। আউটের আগে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল।

এরপর লিটন দাস ফিরে যান ৭১ বলে ৭০ রান করে। সাকিব আজ সুবিধা করতে পারেননি। ১৯ বলে মাত্র ১৭ রানে ফেরেন তিনি। এদিকে প্রথম ম্যাচের মতো আজও ভাগ্য সহায় হয়নি হৃদয়ের। ৩৪ বলে ৪৯ রানের দারুণ ইনিংস খেলে বিদায় নিতে হয় তাকে।

বাকি গল্পটুকু মুশফিকের। মাত্র ৬০ বলে শতক পূর্ণ করেন তিনি। যা একদিনের ম্যাচে বাংলাদেশি কোনো ব্যাটারের দ্রুততম শতক। অবশ্য এই শতক পূর্ণ করতে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলতে হয়েছে মুশফিককে।

৫০ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৩৪৯ রান। জিততে হলে ৩৫০ করতে হতো আইরিশদের। তবে তারা ব্যাট হাতে মাঠে নামার আগে বৃষ্টি হানা দেয় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। যা শেষ পর্যন্ত ম্যাচটাই ভাসিয়ে নিয়ে গেল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫