উইলিয়ামসন ও নিকোলসের ডাবল সেঞ্চুরির কীর্তি

প্রকাশ: মার্চ ১৯, ২০২৩

ক্রীড়া ডেস্ক

শ্রীলংকার বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে শেষ বলে জয় পাওয়া নিউজিল্যান্ড এবার ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসেই সংহত অবস্থান গড়েছে। কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলসের ডাবল সেঞ্চুরিতে ৪ উইকেটে ৫৮০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে কিউইরা। জবাবে দুই উইকেটে ২৬ রান তুলে গতকাল দ্বিতীয় দিন মাঠ ছাড়ে সিংহলিজরা। 

ডেভন কনওয়ে ও টম ল্যাথাম ওপেনিং জুটিতে ৮৭ রান তুলে দেন। সেই ভিতের ওপর দাঁড়িয়ে ইনিংসটা বড় করেন উইলিয়ামসন ও নিকোলস। ৪৬৭ বলে ৩৬৩ রানের বিশাল জুটি গড়েন তারা। উইলিয়ামসন ক্যারিয়ারের ষষ্ঠ ডাবল সেঞ্চুরি করেন। ২৯৬ বলের মোকাবেলায় তিনি ২১৫ রান করে সাজঘরে ফেরেন। ২৩টি চার ও দুটি ছক্কা মেরেছেন সাবেক অধিনায়ক। নিকোলস ক্যারিয়ারসেরা ইনিংসে ঠিক ২০০ রান করে অপরাজিত ছিলেন। ২৪০ বলে ১৫টি চার ও চারটি ছক্কায় ইনিংসটি সাজান তিনি। 

দলীয় ৪৮১ রানে প্রাবাথ জয়সুরিয়ার শিকার হন উইলিয়ামসন। এরপর ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ১০ ওভারে ৯৯ রান যোগ করে স্বাগতিকরা। ড্যারিল মিচেল ও নিকোলস ৩০ বলে ৪৯ রান এবং টম ব্লান্ডেল ও নিকোলস ৩৪ বলে ৫০ রান তুলে দলের সংগ্রহ ৫৮০-তে নিয়ে যান। 

এ প্রথম নিউজিল্যান্ডের দুজন একই ইনিংসে ডাবল সেঞ্চুরি করলেন। টেস্টে এটা তৃতীয় উইকেট জুটিতে নবম সর্বোচ্চ রান এবং নিউজিল্যান্ডের হয়ে মার্টিন ক্রো ও আন্দ্রে জোনসের ৪৬৭ রানের পর সর্বোচ্চ (১৯৯১)। 

বিশাল রানে চাপা পড়া লংকানরা দলীয় ১৩ রানে ওশাদা ফার্নান্দো ও ১৮ রানে কুশল মেন্ডিসকে হারায়। নাইটওয়াচম্যান জয়সুরিয়াকে (৪*) নিয়ে আজ ব্যাটিংয়ে নামবেন অধিনায়ক দিমুথ করুনারত্নে (১৬*)। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫