দীর্ঘ ব্যাটারি ব্যাকআপসহ ভিভোর ওয়াই২২

প্রকাশ: মার্চ ০৩, ২০২৩

বণিক বার্তা ডেস্ক

দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপের সুবিধা নিয়ে দেশের বাজারে ওয়াই সিরিজে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে ভিভো। ফলে ক্রীড়াপ্রেমীরা ফুটবল, ক্রিকেটসহ যেকোনো খেলা নির্বিঘ্নে উপভোগ করতে পারবে।

গতকাল স্মার্টফোনটি বাজারজাত শুরু করেছে প্রতিষ্ঠানটি। একবারের চার্জে টানা ২৯ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের সুবিধা পাওয়া যাবে ডিভাইসটিতে।

ভিভো ওয়াই২২ এ ৫০ মেগাপিক্সেলের এআই সেন্সিং রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেলের মাইক্রোক্যামেরা এবং সেলফির জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। মাল্টি টার্বো ৫.৫ প্রযুক্তি ব্যবহারে কোনো হ্যাং বা ল্যাগ ছাড়াই পাওয়া যাবে আল্ট্রা গেইমিং মুডের সুবিধা। স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ২০ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং এর সুবিধা দেবে। ১৮ ওয়াটের ফ্লাশ চার্জিং প্রযুক্তি দেবে মাত্র ৮২ মিনিটে ৭০ শতাংশ চার্জের সুবিধা। 

ভিভো ওয়াই২২-তে ব্যবহার করা হয়েছে ৬.৫৬ এইচডি প্লাস ডিসপ্লে যার মাধ্যমে রোদের আলোয় কোনো ধরনের অস্বস্তি ছাড়াই স্ক্রিন দেখা যাবে। ভিভো ওয়াই২২-এর ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে ম্যাট ফিনিশ প্রযুক্তি যা হাতের ছাপ ও দাগ থেকে দেবে সুরক্ষা।

স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে মিডিয়াটেকের হেলিও জি৮৫ প্রসেসর দেয়া হয়েছে। রয়েছে পাওয়ার বাটনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট। ৪ জিবি র‌্যামের সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ দেয়া হয়েছে। ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে। মেটাভার্স গ্রিন এবং স্টারলিট ব্লু রঙে ভিভো ওয়াই২২ স্মার্টফোনটি ১৯ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫