সহপাঠীকে অপহরণের পর হত্যা, ৫ স্কুলছাত্র আটক

প্রকাশ: ফেব্রুয়ারি ০৩, ২০২৩

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

অর্থ উপার্জনের জন্য খুলনার ডুমুরিয়ার কয়েক কিশোর মিলে এক স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা করেছে বলে দাবি করেছে পুলিশ। জড়িত সন্দেহে আটক করা হয়েছে পাঁচ কিশোরকে। গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার গুটুদিয়া এসিজিবি মাধ্যমিক বিদ্যালয়ের একটি কক্ষ থেকে নিহত স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয় বলে জানান ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া। 

নিহত নিরব মণ্ডল উপজেলার গুটুদিয়া পূর্বপাড়ার পান-সুপারি ব্যবসায়ী শেখর মণ্ডলের ছেলে এবং গুটুদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী।এ ঘটনায় জড়িত সন্দেহে একই স্কুলের পাঁচ কিশোরকে আটক করা হয়েছে। তাদের বয়স ১২ থেকে ১৫ বছরের মধ্যে। তাদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। 

আটকদের জিজ্ঞাসাবাদ ও নিরবের পরিবারের বরাত দিয়ে ওসি বলেন, ভারতীয় ক্রাইম পেট্রোল নামে একটি সিরিজ দেখে দ্রুত সময়ের মধ্যে টাকা আয়ের উদ্দেশে অপহরণের পর মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করেছিল ওই পাঁচ স্কুলছাত্র। সে অনুযায়ী বৃহস্পতিবার স্কুল ছুটির পর নিরবকে ডেকে স্কুলের পেছনে একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে নিরবের বাবার কাছে মুক্তিপণ হিসাবে মোটা অংকের টাকা দাবি করে অপহরণকারীরা। জিজ্ঞাসাবাদে তারা এ সব তথ্য স্বীকার করেছে।

ওসি আরো জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে চালান করা হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 



সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫