বাণিজ্য মেলায় শেষ শুক্রবারে মানুষের ঢল

প্রকাশ: জানুয়ারি ২৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

ক্রেতা দর্শনার্থীর ভিড়ে জমজমাট ছুটির দিনের বাণিজ্য মেলা। পূর্বঘোষণা অনুযায়ী ৩১ জানুয়ারি মঙ্গলবার শেষ হচ্ছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৭তম আসর। তাই গতকাল ছিল মেলার শেষ শুক্রবার। এদিন মেলা ঘুরে দেখা যায়, বিক্রেতারা দিচ্ছেন নানা অফার। ক্রেতারাও সেসব লুফে নেয়ার জন্য ভিড় জমাচ্ছেন।

রাজধানীর অদূরে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৩। গতকাল প্রচুর দর্শনার্থী হওয়ায় দীর্ঘ যানজট লেগে যায়। কাঞ্চন ব্রিজ থেকে মানুষজনকে হেঁটেও মেলা প্রাঙ্গণে আসতে দেখা গেছে। অনেকেই এসেছিলেন সপরিবারে। প্রধান ফটকে ছিল দীর্ঘ সারি।

দর্শনার্থীরা জানান, প্রায় সব স্টলেই ছাড় দেয়া হচ্ছে। পণ্যের মানও ভালো। জমজমাট বেচাকেনায় সন্তুষ্ট বিক্রেতারাও। তারা জানান, প্রথমদিকে ক্রেতা সমাগম কম থাকলেও শেষ দিকে ভিড় বাড়ছে। তাই শেষ সময়ে আরো বিক্রি বাড়াতে দেয়া হচ্ছে মূল্যছাড়সহ নানা অফার। দেশীয় পণ্য নিয়ে কাজ করা উদ্যোক্তারা বলেন, বিদেশী স্টলগুলোর জন্য আলাদাভাবে জোন সাজানো হলে ক্রেতা-বিক্রেতা উভয়ের জন্যই ভালো হতো।

এদিকে গত ২৪ জানুয়ারি বাণিজ্য মেলা সাতদিন বাড়ানোর জন্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির বরাবর লিখিত আবেদন করেন ব্যবসায়ীরা। লিখিত আবেদনে ব্যবসায়ীরা দাবি করেন, সময় না বাড়ানো হলে তাদের অনেক পণ্য অবিক্রীত থেকে যাবে। তাই লোকসান এড়াতে আরো সাতদিন বিনা ভাড়ায় মেলায় বেচাকেনার জন্য আবেদন করেন তারা। কিন্তু মেলার সময় বাড়ানো হবে না বলে জানিয়ে দিয়েছে আয়োজক সংস্থা রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সংস্থাটির সচিব ইফতেখার আহমেদ গণমাধ্যমকে জানান, সমাপনী অনুষ্ঠান ৩১ জানুয়ারিই হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫