পল্লবী স্টেশনে মেট্রোরেল যাত্রীদের ফুল দিয়ে বরণ

প্রকাশ: জানুয়ারি ২৫, ২০২৩

বণিক বার্তা অনলাইন

উত্তরা ও আগারগাঁওয়ের সঙ্গে মেট্রোরেলে যুক্ত হলো পল্লবী স্টেশন। আজ বুধবার (২৫ জানুয়ারি) পূর্ব ঘোষণা অনুযায়ী খুলে দেয়া হয়েছে রাজধানীর সর্বশেষ প্রযুক্তির গণপরিবহনটির তৃতীয় স্টেশন।

সকাল ৮টায় পল্লবী স্টেশনের গেট খুলে দেয়া হয়। এ সময় যাত্রীদের লাল গোলাপ দিয়ে বরণ করেন মেট্রোরেলের কর্মীরা।

প্রথম দিন যাত্রী কম ছিল। আগারগাঁও ও উত্তরাগামী অফিসযাত্রীর পাশাপাশি অনেকে আসেন মেট্রোরেলের অভিজ্ঞতা নিতে।

উত্তরা থেকে প্রথম ট্রেন পল্লবী স্টেশনে যখন পৌঁছায় সকাল ৮টা ৩৫ মিনিট। দুই মিনিট পরই রওনা হয়ে আগারগাঁও পৌঁছে ৮টা ৪৪ মিনিট নাগাদ।

উত্তরা-মতিঝিল-কমলাপুর মেট্রোর উত্তরা-আগারগাঁও অংশ গত ২৮ ডিসেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হয় পরদিন ২৯ ডিসেম্বর। উত্তরা-আগারগাঁও রুটে আজ পল্লবী স্টেশন চালু হওয়ায় মধ্যবর্তী আরো ছয়টি স্টেশন বাদ থাকবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানিয়েছেন, আগামী ২৬ মার্চের মধ্যে উত্তরা-আগারগাঁওয়ের সবকটি স্টেশনে ট্রেনগুলো যাত্রাবিরতি দেয়া শুরু করবে।

গত ২৯ ডিসেম্বর থেকে ৮ জানুয়ারি পর্যন্ত মেট্রোরেলে প্রায় ৯০ হাজার যাত্রী পরিবহন করা হয়েছে। এ সময়ে আয় হয়েছে ৮৮ লাখ টাকা। বর্তমানে নিয়মিত যাত্রীর চেয়ে মেট্রোতে ‘ট্যুরিস্ট যাত্রীর সংখ্যা বেশি বলে জানান তিনি।

এমএএন ছিদ্দিক বলেন, ‘মেট্রোরেলের পরিচালন ব্যয় তুলে লাভজনক অবস্থায় নিতে হলে প্রতিদিন ৩ কোটি টাকা আয় করতে হবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত পুরো অংশ চালু হলে ঘণ্টায় ৬০ হাজার এবং দিনে পাঁচ লাখ যাত্রী পরিবহনের মাধ্যমে এ লক্ষ্য অর্জন সম্ভব।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫