এইচআর টেক্সটাইলের স্টক লভ্যাংশ অনুমোদন

প্রকাশ: জানুয়ারি ০২, ২০২৩

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচআর টেক্সটাইল লিমিটেড সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির ঘোষিত স্টক লভ্যাংশ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন করেছে। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে তথ্য জানিয়েছে কোম্পানিটি।

তথ্যানুসারে, স্টক লভ্যাংশের পাশাপাশি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল এইচআর টেক্সটাইলের পর্ষদ। ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা ইস্যু মূল্যে বিদ্যমান একটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছিল। ঘোষিত স্টক লভ্যাংশ বিবেচনা করার পরেই রাইট শেয়ার ইস্যু করার কথা। অবশ্য কোম্পানিটির স্টক লভ্যাংশ অনুমোদনে সিদ্ধান্ত দেয়া হলেও নিয়ন্ত্রক সংস্থার কাছ থেকে এখনো পর্যন্ত রাইট শেয়ার ইস্যুর অনুমোদন-সংক্রান্ত কোনো সিদ্ধান্ত আসেনি।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে এইচআর টেক্সটাইলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭৯ পয়সা। যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল টাকা ৭৫ পয়সা (পুনর্মূূল্যায়িত) ঘোষিত লভ্যাংশ, রাইট শেয়ার ইস্যু অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ১৮ জানুয়ারি বেলা ১১টায় বিশেষ সাধারণ সভা (ইজিএম) সাড়ে ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত বছরের ২২ নভেম্বর।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫