মেট্রোরেলে চড়তে দূর-দূরান্ত থেকে এসেছেন অনেকে

প্রকাশ: ডিসেম্বর ২৯, ২০২২

বণিক বার্তা অনলাইন

জনপরিসরে মেট্রোরেল চালুর প্রথম দিনেই নতুন এ গণপরিবহনের অভিজ্ঞতা নিতে বিভিন্ন বয়সের মানুষ ভিড় করছেন স্টেশনগুলোতে। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে প্রান্তিক দুই স্টেশন উত্তরা ও আগারগাঁওয়ে দেখা যায় এমন দৃশ্য। অনেকেই দূর-দূরান্ত থেকে শখের বসে এসেছেন মেট্রোরেলে চড়তে। আবার কেউ কেউ বলছেন, তারা শিশুদের আবদার মেটাতে তাদের নিয়ে এসেছেন স্টেশনে। কাজী সালাহউদ্দিন রাজুর তোলা ছবিতে উঠে এসেছে সেই চিত্র।

 

অন্যান্য দিনের তুলনায় আজ সকাল থেকেই ঢাকার তাপমাত্রা কম। এর মধ্যেই ভোর থেকে অনেকে এসে ট্রেনে ওঠার সিরিয়ালে দাঁড়িয়েছেন। কেউ কেউ অফিস থেকে কয়েক ঘণ্টার ছুটি নিয়েও এসেছেন মেট্রোরেলে চড়তে। 

অনেকে পরিবার নিয়েও এসেছেন মেট্রোরেলে ভ্রমণ করতে। আবার কেউ কেউ বন্ধুদের নিয়ে একসঙ্গে এসেছেন প্রথম দিনে মহাযাত্রার অভিজ্ঞতা নিতে।


প্রথম দিন নির্ধারিত সময়ে খোলা হয়নি স্টেশনের দরজা। তাছাড়া গোলযোগ ছিল টিকিট কাটার ভেন্ডিং মেশিনেও। তবে তা সত্ত্বেও সাধারণ মানুষ ধৈর্য ধরে ট্রেনে উঠছেন, ট্রেনে উঠে প্রকাশ করছেন উচ্ছ্বাস। 

আজ সকাল আটটার কিছু পরে চালু হয়ে ১০ মিনিট পরপর উভয় দিকের ট্রেনগুলো ১২টা পর্যন্ত চলে। তবে প্রথম দিনে উত্তরা উত্তর ও আগারগাঁওয়ের মধ্যে আর কোনো স্টেশনে স্টপেজ দেয়নি ট্রেন। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫