রাইটের অর্থ ব্যয়ে সময় বাড়ানোর সিদ্ধান্ত

গোল্ডেন হারভেস্ট এগ্রোর ইজিএম আজ

প্রকাশ: ডিসেম্বর ২০, ২০২২

নিজস্ব প্রতিবেদক

রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যবহারের জন্য তৃতীয় দফায় আরেকবার সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত গোল্ডেন হারভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। পূর্ব ঘোষণা অনুসারে বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আজ বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বিশেষ সাধারণ সভা (ইজিএম) করবে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ২৪ নভেম্বর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গিয়েছে।

তথ্য অনুসারে, নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৬৯৮তম কমিশন সভায় গোল্ডেন হারভেস্ট এগ্রোর রাইট শেয়ার ইস্যুর প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। সে অনুসারে, কোম্পানিটির বিদ্যমান শেয়ারগুলোর প্রতি চারটির বিপরীতে তিনটি করে রাইট শেয়ার (৩আর:) ইস্যু করা হয়েছে। এর মাধ্যমে কোম্পানিটি ১০ টাকা ফেসভ্যালুর কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৩৪২টি শেয়ার বাজারে ছেড়ে ৮৯ কোটি ৯৩ লাখ ২৩ হাজার ৪২০ টাকার মূলধন উত্তোলন করেছে। অর্থ দিয়ে ব্যবসা সম্প্রসারণ আংশিক ব্যাংকঋণ পরিশোধ করার কথা জানানো হয় তখন। কিন্তু আরপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ ব্যবহারের জন্য নির্ধারিত সময় শেষ হওয়ায় এর আগে আরে দুবার সময় বাড়িয়েছে কোম্পানিটি। এবার তৃতীয় দফায় সময় ২০২৪ সালের ২১ জানুয়ারি পর্যন্ত বাড়াতে চায় কোম্পানিটি। সংশ্লিষ্ট সংঘবিধি সংঘস্মারকেও পরিবর্তন আনবে কোম্পানিটি।

এদিকে সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ঘোষিত শতাংশ নগদ লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আজ সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেটও ছিল ২৪ নভেম্বর।

সর্বশেষ ২০২১-২২ হিসাব বছরে গোল্ডেন হারভেস্ট এগ্রোর শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪৭ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫