১০% রিটার্ন দেবে প্রিমিয়ার ব্যাংকের পারপেচুয়াল বন্ড

প্রকাশ: ডিসেম্বর ১২, ২০২২

নিজস্ব প্রতিবেদক

প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পারপেচুয়াল বন্ড (পিআরইবিপি বন্ড) বছরের ২৭ জুন থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় অর্ধবার্ষিক সময়ের জন্য ১০ শতাংশ হারে রিটার্ন ঘোষণা করেছে। বন্ডটির ট্রাস্টি কমিটির সভায় রিটার্ন ঘোষণা করা হয়। -সংক্রান্ত রেকর্ড নির্ধারণ করা হয়েছে বছরের ২১ ডিসেম্বর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

গত বছরের ২৭ ডিসেম্বর থেকে বছরের ২৬ জুন পর্যন্ত প্রথম অর্ধবার্ষিকের জন্য দশমিক ৯৯ শতাংশ রিটার্ন পেয়েছিলেন বন্ডটির বিনিয়োগকারীরা। বছরের ১০ জানুয়ারি ডিএসইতে এন ক্যাটাগরিতে বন্ডটির লেনদেন শুরু হয়। এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০১তম কমিশন সভায় প্রিমিয়ার ব্যাংকের ২০০ কোটি টাকার বন্ড অনুমোদন দেয়া হয়। বন্ডটির বৈশিষ্ট্য হলো এটি আনসিকিউরড, কনটিনজেন্ট-কনভার্টিবল, পুরোপুরি পরিশোধিত, নন-কিউমুলেটিভ ব্যাসেল থ্রি কমপ্লায়েন্ট। বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হয়েছে। বন্ডটির ইউনিটপ্রতি অভিহিত মূল্য হাজার টাকা। কুপন হার শতাংশ থেকে ১০ শতাংশ, যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হয়। এডিশনাল টায়ার ওয়ান মূলধনের ভিত্তি শক্তিশালী করতে বন্ডটি ইস্যু করে প্রিমিয়ার ব্যাংক।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের সাড়ে ১২ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ব্যাংকটি। আলোচ্য  হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ১৫ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ৯৮ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫