মেসিকে হুমকির সুরে সতর্ক করলেন মেক্সিকান বক্সার

প্রকাশ: নভেম্বর ২৮, ২০২২

বণিক বার্তা অনলাইন

মেক্সিকোর বিপক্ষে দারুণ জয়ের পর ড্রেসিংরুমে বাঁধ ভাঙা আনন্দে মেতে উঠেছিল আর্জেন্টিনা। সেখানেই মেসিদের উদ্‌যাপনের সময় মেক্সিকো জাতীয় দলের জার্সি অসম্মানিত হয়েছে বলে মনে করেন চারটি ওজনশ্রেণিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জেতা মেক্সিকান বক্সার ক্যানসেলো আলভারেজ। নিজের দেশকে অপমান করায় বক্সার আলভারেজ মেসিকে হুমকির সুরে সতর্কও করেছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস। 

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ মেসিদের ড্রেসিংরুমে উদ্‌যাপনের ভিডিও প্রকাশ করেছে। মেক্সিকোকে ২-০ গোলে হারানোর পর ড্রেসিংরুমে গানে মেতে উঠেছিল আর্জেন্টিনা দল।সমবেত সংগীত আর উচ্ছ্বাসে ভেসেছে লিওনেল স্কালোনির দল। মেসি তখন নিজ জায়গায় বসে বুট খুলছিলেন। বুট খোলার একপর্যায়ে সামনে পড়ে থাকা মেক্সিকোর জার্সি পা দিয়ে একপাশে সরিয়ে রাখেন আর্জেন্টাইন এ তারকা।

মেসিদের উদযাপনের ভিডিও, যা দেখে ক্ষেপেছেন মেক্সিকান বক্সার

তবে গণমাধ্যমটি বলছে, ভিডিওটি দেখে প্রতিপক্ষ দলের জাতীয় পতাকাকে অসম্মান করার মতো কিছু মনে হয়নি। তবে ‘পাউন্ড ফর পাউন্ড’ লড়াইয়ে বর্তমান মুষ্টিযোদ্ধাদের মধ্যে বিশ্বসেরা ক্যানসেলো আলভারেজ তা মেনে নিতে পারেননি। এ নিয়ে বেশ কয়েকটি টুইট করেন, নিজের ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। তিনি টুইটে বলেন, ‘আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন?’

আরেকটি টুইটে আলভারেজ লিখেছেন, ‘আমার সামনে যেন তাকে পড়তে না হয়, সেজন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত। আলভারেজ আরেকটি টুইটে লিখেছেন, ‘আর্জেন্টিনাকে আমি যেমন শ্রদ্ধা করি, সেটা মেক্সিকোকেও করতে হবে তোমাকে। আমি দেশের (আর্জেন্টিনা) কথা বলছি না, আমি মেসির কথা বলছি।

আলভারেজ দেশের পতাকা অসম্মানের অভিযোগ তুললেও ভিডিওতে মেসির আশপাশে কোথাও মেক্সিকোর জাতীয় পতাকা ছিল না। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫