রিচার্লিসনের বাইসাইকেল কিকে মুগ্ধ বিশ্ব

প্রকাশ: নভেম্বর ২৫, ২০২২

বণিক বার্তা অনলাইন

শুরুতে ছন্দহীন ব্রাজিলকে দেখে হতাশ হয়েছিলেন ভক্তরা। এরপর খেলা ছন্দে ফিরলেও প্রথমার্ধে কোনো গোলই হয়নি। তবে দ্বিতীয়ার্ধে সার্বিয়ার বিপক্ষে রিচার্লিসনের দুটি গোলে শুভ সূচনা হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এর মাঝে নৈপুণ্যের স্বাক্ষর হয়ে রইল দ্বিতীয় গোলটি, রিচার্লিসনের বাইসাইকেল কিক।

৭৩ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ক্রসটা যখন বক্সের মধ্যে ওঁত পেতে থাকা রিচার্লিসন ধরলেন, তখন পরিস্থিতি সুবিধার নয়। তাকে ঘিরে রয়েছেন সার্বিয়ার তিনজন ফুটবলার। কিন্তু রিচার্লিসন বল মাটিতে পড়তেই দিলেন না, প্রমাণ করলেন দিনটাই তার। প্রথম ছোঁয়ায় বলটা নিজের সামনে একটু তুলে নিলেন, তারপর বাইসাইকেল কিকে বলটা জালে জড়িয়ে দিলেন।

এর আগে ৬২ মিনিটের মাথায় ব্রাজিলকে এগিয়ে নেন রিচার্লিসন, দ্বিতীয় গোল জয় নিশ্চিত করে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে সার্বিয়ার বিপরীতে ব্রাজিলের এই গোলটি যারা দেখেননি, তারা অনেক কিছুই মিস করেছেন। অবশ্য সোশ্যাল মিডিয়ায় সেই গোলের ভিডিও ভাইরাল। কিন্তু লাইভ খেলার উত্তেজনা কি রেকর্ডে মেটে!

এদিন ভক্তরা তাকিয়ে ছিলেন নেইমারের দিকে। কিন্তু সব আলো কেড়ে নেন রিচার্লিসন। অবশ্য দুটি গোলের ক্ষেত্রে সরাসরি না হলেও ভূমিকা ছিল নেইমারের।

বাইসাইকেল কিকের মাধ্যমে এদিন দেশের হয়ে ৩৮ ম্যাচে ১৭তম গোল করলেন টটেনহ্যাম হটস্পারের এই ফরোয়ার্ড। এ ছাড়া ২০১৪ সালে নেইমারের পর অভিষেকে ব্রাজিলের দুই গোলের রেকর্ডও তার দখলে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫