গুগলে সুযোগ পাওয়া ছিল স্বপ্নের মতো —নোশিন জাহান

প্রকাশ: অক্টোবর ১৭, ২০২২

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

গুগলে চাকরির অফার পাওয়াটা সব সময় স্বপ্নের মতো ছিল। তবে সফলতা একবারে আসেনি। দুবার গুগলে আবেদন করে ব্যর্থ হওয়ার পর তৃতীয়বারে আমি সফল হয়েছি। সফলতায় আমি অনেক খুশি।

সদ্য গুগলে চাকরির সুযোগ পাওয়ার অনুভূতি ব্যক্ত করে কথাগুলো বলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটির) শিক্ষার্থী মীর নোশিন জাহান।

নোশিন আরো বলেন, আমি কম্পিটিটিভ প্রোগ্রামিং করেছি প্রথম বর্ষ থেকেই। শুরুতেই ভালো বন্ধুদের পাই যাদের সঙ্গে গ্রুপ করে কোডিং প্র্যাকটিস করেছি। আমি এজন্য আমার সিনিয়রদের প্রতি কৃতজ্ঞ যে তারা আমাকে প্রতিনিয়ত নির্দেশনা দিয়েছেন এবং উদ্বুদ্ধ করেছেন। এছাড়া আইআইটি সিএসইর টিচাররা কো-অপারেট করেছেন সবসময়। এজন্য আমি টিচারদের প্রতি কৃতজ্ঞ।

জাবি উপাচার্য অধ্যাপক . নূরুল আলম বলেন, মীর নোশিন জাহানের গৌরবময় চাকরি লাভে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আনন্দিত। এতে আইআইটির তথা বিশ্ববিদ্যালয়ের সুনাম পরিচিতির আরো প্রসার ঘটবে।

নোশিন সাভার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং সাভার ক্যান্টনমেন্ট পাবলিক উচ্চ স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর ২০১৫-১৬ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে ভর্তি হন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫