মিউজিক স্ট্রিমিং অ্যাপ সাউন্ডক্লাউড বন্ধ করল রাশিয়া

প্রকাশ: অক্টোবর ০৪, ২০২২

বণিক বার্তা ডেস্ক

ইউক্রেনে স্পেশাল মিলিটারি অপারেশনের নামে চলমান সামরিক আগ্রাসনের বিষয়ে ভুল তথ্য প্রকাশের অভিযোগে মিউজিক স্ট্রিমিং অ্যাপ সাউন্ডক্লাউড বন্ধ করে দিয়েছে রাশিয়া। খবর রয়টার্স।

যোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা রসকমনাডজরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সির প্রকাশিত এক প্রতিবেদনে কথা জানানো হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সেনাসদস্য পাঠানোর পর তথ্য প্রচারের বিষয়টি নিয়ন্ত্রণের জন্য প্রযুক্তি জায়ান্টগুলোর সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে রাশিয়া। এর অংশ হিসেবে টুইটারের পরিষেবায় লাগাম টেনে ধরার পাশাপাশি মেটার ফেসবুক ইনস্টাগ্রামের কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

প্রতিবেদনে ইন্টারফ্যাক্স জানায়, ইউক্রেনে যে স্পেশাল মিলিটারি অপারেশন চলছে, সে সম্পর্কিত ভুল তথ্যযুুক্ত কনটেন্ট প্লাটফর্মে যুক্ত করায় নিয়ন্ত্রক সংস্থা রসকমনাডজর সাউন্ডক্লাউডে প্রবেশ বন্ধ করে দিয়েছে। সংবাদমাধ্যমটি জানায়, রাশিয়ান প্রসিকিউটর জেনারেলের অফিসের নির্দেশে মিউজিক স্ট্রিমিং পরিষেবায় প্রবেশের সুযোগ বন্ধ করে দেয়া হয়েছে। ইউক্রেনের সাধারণ জনগণের ওপর আক্রমণ, গোলাবর্ষণ, অবকাঠামো ধ্বংস করে দেয়াসহ রাশিয়ান সৈন্যদের হাতে হতাহত হওয়ার বিষয়ে যেসব তথ্য প্রকাশ করা হয়েছে, সেগুলোও এর সঙ্গে সম্পর্কিত।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫