ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২৩

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২২

বণিক বার্তা অনলাইন

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর জাপোরিঝজিয়ায় ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৮ জন। বেসামরিক গাড়িবহরে ক্ষেপণাস্ত্র হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। রাশিয়ার এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন এ অঞ্চলের ইউক্রেনীয় গভর্নর ওলেকজান্দার স্তারুখ। খবর রয়টার্স। 

একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক জানান, শহরটির ওরেখোভো গাড়ি বাজারের মাটিতে বা গাড়ির ভেতরে এখনো মৃতদেহগুলো পড়ে আছে। ক্ষেপণাস্ত্রের আঘাতে বাজারের গাড়ির দুটি লাইনের কাছে একটি গর্ত তৈরি হয়েছে। জাপোরিঝজিয়ায় ইউক্রেনীয় গভর্নর টেলিগ্রামে লিখেছেন, এ পর্যন্ত ২৩ জন নিহত ও ২৮ জন আহত হয়েছে। সবাই বেসামরিক। ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণে চারদিকে ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে পড়ে, শার্পনেলের আঘাতে গাড়িগুলো ঝাঁঝড়া হয়ে যায়। বহরের অধিকাংশ গাড়ি ও তিনটি মাইক্রোবাসের জানালা উড়ে যায়। পুলিশ ও জরুরি বিভাগের কর্মীরা হতাহতদের সরিয়ে নিতে ঘটনাস্থলে উপস্থিত হন।

রয়টার্স জানিয়েছে, গাড়িগুলো আরোহীদের জিনিসপত্র, কম্বল ও সুইকেসে ভরা ছিল। হলুদ রঙের একটি গাড়ির চালকের আসনে বসা এক ব্যক্তির মৃতদেহ কাত হয়ে যাত্রীর আসনে পড়ে আছে, তার বাম হাত তখনও গাড়ির স্টিয়ারিং হুইল ধরে আছে। 

নিজেকে নাতালিয়া বলে পরিচয় দেয়া এক নারী জানান, তিনি ও তার স্বামী জাপোরিঝজিয়ায় তাদের শিশুদের দেখতে এসেছিলেন। স্বামীর পাশে দাঁড়িয়ে তিনি বলেন, আমরা আমার মার কাছে ফিরে যাচ্ছিলাম। আমরা বেঁচে গেছি। এটা অলৌকিক।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫