রন্টির কণ্ঠে লাকি আখন্দের সুর

প্রকাশ: সেপ্টেম্বর ২৭, ২০২২

বাংলাদেশের বরেণ্য সুরস্রষ্টা, সংগীতশিল্পী প্রয়াত লাকি আখন্দ। শ্রোতারা আজও তার সুর করা গান শুনতে ভালোবাসেন। লাকি আখন্দ চলে গেলেও তার সুরের জাদু যায়নি। কিংবদন্তির সুর করা শেষ গানটি গাইলেন প্রজন্মের নন্দিত সংগীতশিল্পী রন্টি দাস। গানের শিরোনাম আমি একা হলেই বুঝি গানের কথা লিখেছেন সেজান মাহমুদ, সংগীতায়োজন করেছেন আশিকুজ্জামান টুলু।

লাকি আখন্দ তার মৃত্যুর আগে গানের সুর করেছিলেন। মৃত্যুর কয়েক বছর পর হলেও সেই সুর রন্টির কণ্ঠের মধ্য দিয়ে শ্রোতাদের কাছে পৌঁছবে। গান প্রসঙ্গে রন্টি দাস বলেন, এটি সব মিলিয়ে খুবই সুন্দর একটি গান। সত্যি বলতে কী লাকি স্যারের সুর মানেই অন্যকিছু। আমি গানটি গেয়েছি বলেই যে বলছি এমন নয়, স্যারের করা প্রতিটি গানের সুরই অন্য রকম। একটি গানের সুরের সঙ্গে আরেকটি গানের কোনোই মিল নেই। আমার পরম সৌভাগ্য যে স্যারের সুর করা গান আমি গাইতে পেরেছি, স্যারের সুর আমার কণ্ঠে ধারণ করতে পেরেছি। যারা লাকি স্যারকে ভালোবাসেন, যারা তার সুরকে ভালোবাসেন, তাদের কাছে এটি অন্য রকম ভালো লাগার সৃষ্টি করবে বলে আমার বিশ্বাস। আমি নিজেও গানটি প্রকাশের অপেক্ষায় আছি।

রন্টি জানান, চলতি সপ্তাহেই এটি ইউটিউবে প্রকাশ পাবে। গানের সব ধরনের কাজই শেষ। এদিকে পূজা উপলক্ষে জামাল হোসেনের লেখা উজ্জ্বল সিনহার সুর সংগীতে আপন হাতে শিরোনামের একটি গান প্রকাশ হতে যাচ্ছে। মিউজিক ভিডিও নির্মাণ করবেন সৈকত রেজা। আগামী অক্টোবর পূজা উপলক্ষে রন্টি দাস চট্টগ্রামে একটি শোয়ে সংগীত পরিবেশন করবেন বলে জানা যায়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫