রাশিয়ার স্কুলে বন্দুক হামলায় শিশুসহ নিহত ১৩

প্রকাশ: সেপ্টেম্বর ২৬, ২০২২

বণিক বার্তা অনলাইন

মধ্য রাশিয়ার ইজেভস্ক শহরের একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে অন্তত ১৩ জন নিহত ও ২১ জন আহত হয়েছে। নিহতের মধ্যে সাতটি শিশু রয়েছে। খবর বিবিসি।

স্থানীয় সূত্র জানায়, আর্টেম কাজান্তসেভ নামের ওই বন্দুকধারী বিদ্যালয়টির সাবেক ছাত্র। তিনি ঘটনাস্থলে আত্মহত্যা করেছেন। আর্টেম দুটি পিস্তল নিয়ে হামলা চালিয়েছিলেন।

রুশ মিডিয়ায় প্রচারিত এক ভিডিওতে, এক হাজার শিক্ষার্থীর ওই স্কুল ভবনের ভেতর গুলি চালানোর শব্দ শোনা যায়। কিছু ফুটেজে একটি শ্রেণীকক্ষের মেঝেতে রক্ত ​​​​ও জানালায় বুলেটের ছিদ্র দেখা যায়। আরো দেখা যায়, আতঙ্কিত শিশুরা ডেস্কের নিচে বসে আছে।

রুশ কর্মকর্তারা বলছেন, বন্দুকধারীর হামলায় দুই নিরাপত্তারক্ষী ও দুই শিক্ষকসহ সাত শিশু ও ছয়জন প্রাপ্তবয়স্ক নিহত হয়েছে। ঘটনার পরপরই বিদ্যালয় ভবন থেকে কর্মচারী ও শিক্ষার্থীদের সরিয়ে নেয়া হয়েছে।

এর মধ্যে তদন্ত কমিটি অনলাইনে একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে মেঝেতে মৃত অবস্থায় আততায়ীকে দেখা যাচ্ছে। তার পরনের টি-শার্টে নাৎসি প্রতীক রয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র বলেছেন, তিনি এই হামলার জন্য গভীরভাবে শোকাহত। এ ছাড়া ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শোক পালনের ঘোষণা দিয়েছেন অঞ্চলের প্রধান।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫