বসুন্ধরা রেডিমিক্সের দ্বিতীয় প্ল্যান্টের উদ্বোধন

প্রকাশ: সেপ্টেম্বর ২৬, ২০২২

বণিক বার্তা অনলাইন

রাজধানীর পূর্বাচলের কাছে কাঞ্চন ব্রিজ এলাকায় চালু হলো বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কন্সট্রাকশন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (বিআরএমসিআইএল) দ্বিতীয় প্ল্যান্ট। গতকাল রোববার ফিতা কেটে পতাকা উড়িয়ে প্রকল্পটির উদ্বোধন করেন বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও টগি শিপিং অ্যান্ড লজিস্টিকস লিমিটেডের সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম।

এ সময় প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আরো ছিলেন কাঞ্চনের পৌর মেয়র রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতি ঘণ্টায় ১২০ ঘনমিটার স্বয়ংক্রিয়ভাবে কংক্রিট মিক্সিং ও সরবরাহ ব্যবস্থা নিয়ে তৈরি সর্বোচ্চ মানের রেডিমিক্স কংক্রিট এই প্ল্যান্ট থেকে পৌঁছে যাবে বসুন্ধরা আবাসিক এলাকা, পূর্বাচল, বনানী, উত্তরা, টঙ্গী, রূপসী, গাউসিয়া, ভুলতা, আড়াইহাজার, মাধবদীসহ বিস্তীর্ণ এলাকার বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র নানান নির্মীয়মাণ স্থাপনায়।

প্রতিষ্ঠানটির সিওও মীর্জা মুজাহিদুল ইসলাম বলেন, প্রথম প্ল্যান্টের যাত্রা গত জানুয়ারিতে শুরু হয় কেরানীগঞ্জের হাসনাবাদে। ওই প্ল্যান্টে প্রস্তুত রেডিমিক্সের গুণগত মানের ব্যাপারে আমরা সবসময় সজাগ থাকি। কাস্টমারের যে পিএসআই শক্তির রেডিমিক্স দরকার, আমরা তাই সরবরাহ করে আসছি। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে কাঞ্চন এলাকায় আজ নতুন এই প্ল্যান্টের যাত্রা শুরু হলো।

দ্বিতীয় প্ল্যান্টটির মাসিক সক্ষমতা প্রায় ১৬ লাখ সিএফটি রেডিমিক্স। এ তথ্য উল্লেখ করেন তিনি আরো বলেন, বসুন্ধরা পি-ব্লকে দেশের একটি সুবৃহৎ রেডিমিক্স প্ল্যান্ট অচিরেই উদ্বোধন হতে যাচ্ছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫