ফেসবুকে রিলস ক্রস পোস্টের সুবিধা চালু

প্রকাশ: আগস্ট ১৯, ২০২২

বণিক বার্তা ডেস্ক

ইনস্টাগ্রামে বেশকিছু ভুলত্রুটি থাকলেও টিকটকের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে এবং রিলসের পরিধি বাড়াতে কাজ করছে মেটা। ফেসবুকের জন্য রিলসে বেশকিছু পরিবর্তন আনা হচ্ছে। এর অংশ হিসেবে এখন থেকে ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম থেকে ফেসবুকে রিলস পুনরায় পোস্ট করতে পারবে। খবর এনগ্যাজেট।

মেটার আশা, সুবিধার মাধ্যমে কনটেন্ট নির্মাতারা দুটি প্লাটফর্মেই তাদের অডিয়েন্স বাড়াতে পারবে এবং মনিটাইজের মাধ্যমে আয় করতে পারবে। পাশাপাশি ফেসবুক বর্তমানে স্টোরিতে শেয়ার করা কনটেন্টকে রিলস হিসেবে তৈরি করে পুনরায় শেয়ার করার সুবিধা দিচ্ছে। এছাড়া ফেসবুকে বেশকিছু রিলস রিমিক্স অপশনও যুক্ত হয়েছে। এর আগে মেটা ফিচারগুলো ইনস্টাগ্রামে যুক্ত করেছিল।

অরিজিনাল রিলসের পর ব্যবহারকারী বিভিন্ন অপশনের মাধ্যমে রিমিক্স করে ভিডিওটি আবারো প্রকাশ করতে পারবে। অন্যদিকে স্টোরিজে নিজস্ব স্টিকার যুক্ত করার যে ফিচারটি জনপ্রিয়তা পেয়েছিল সেটিও ইনস্টাগ্রাম ফেসবুকে যুক্ত করা হবে বলে সূত্রে জানা গিয়েছে। মূলত অন্য ব্যবহারকারীদের ট্রেন্ডে যুক্ত করার জন্যই উদ্যোগ।

কোনো ব্যবহারকারী যদি নিজস্ব স্টিকার যুক্ত করার অপশন যুক্ত করে তাহলে যেসব রিলে স্টিকার যুক্ত করা হবে তার সবই নির্দিষ্ট পেজে চলে আসবে। অন্যদিকে শিগগিরই সব প্লাটফর্মের কনটেন্ট নির্মাতাদের জন্য স্টার টিপিং ফিচার চালু করবে ফেসবুক। এছাড়া ক্রিয়েটর স্টুডিওর মাধ্যমে নির্মাতারা আরো রিলসের ইনসাইট দেখতে পারবে। প্রতিযোগিতায় টিকটকের সঙ্গে টিকে থাকতে হলে মেটাকে আরো অনেক পথ অতিক্রম করতে হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫