নাভানা ফার্মার আইপিও আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর

প্রকাশ: আগস্ট ১৬, ২০২২

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা মূলধন উত্তোলনের অনুমোদন পাওয়া নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন শুরু হবে আগামী ১৩ সেপ্টেম্বর, যা চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত। কোম্পানি সূত্রে তথ্য জানা গিয়েছে।

এর আগে গত থেকে জুলাই পর্যন্ত কোম্পানিটির বিডিং অনুষ্ঠিত হয়। বিডিংয়ের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি করেছে কোম্পানিটি। যে দামে এসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত শেয়ার বিক্রি শেষ হয়েছে, সেটি ছিল শেয়ারের প্রান্তসীমা (কাটঅফ প্রাইস) প্রাইস ছিল ৩৩ টাকা ৯৭ পয়সা। সিদ্ধান্ত অনুসারে সাধারণ বিনিয়োগকারীদের কাছে কাটঅফ প্রাইসের চেয়ে ৩০ শতাংশ কম দামে আইপিওর মাধ্যমে শেয়ার ইস্যু করা হবে।

এর আগে গত জুন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়। সভা শেষে বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইপিওর মাধ্যমে শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে নাভানা ফার্মাসিউটিক্যালস। উত্তোলিত অর্থ নতুন সাধারণ উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্পোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ   ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে প্রতিষ্ঠানটি।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম নয় মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৯ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫