ঝালকাঠি থেকে সরিয়ে নেয়া হলো পুড়ে যাওয়া লঞ্চ

প্রকাশ: আগস্ট ১৪, ২০২২

বণিক বার্তা প্রতিনিধি, ঝালকাঠি

ঝালকাঠির সুগন্ধা নদীতে আগুনে পুড়ে যাওয়া বরগুনাগামী অভিযান-১০ লঞ্চটি সরিয়ে নেয়া হয়েছে।  গতকাল বিকালে লঞ্চটির মালিক পক্ষ নৌ-আদালতের নির্দেশে লঞ্চটি মেরামতের জন্য নিয়ে যাওয়া হয়েছে। আটক করার পর থেকে লঞ্চটির জিম্মাদার ঝালকাঠি থানার এসআই নজরুল ইসলাম লঞ্চের মালিক হাম জালাল শেখের কাছে এটি হস্তান্তর করেন। এর পর সুগন্ধা নদীতীরের ডিসি পার্ক থেকে লঞ্চটি বলগেটের সঙ্গে বেঁধে মেরামতের জন্য নলছিটির দপদপিয়ায় নিজাম শিপিং ডকইয়ার্ডের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ জানায়, মালিক পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২৪ জুলাই নৌ-আদালত মালিক পক্ষের কাছে লঞ্চটি হস্তান্তরের আদেশ দেন। সেই আদেশের কপি ঝালকাঠি থানায় আসে ২৬ জুলাই। গতকাল লঞ্চের মালিক পক্ষ ঝালকাঠি থানা থেকে কাগজপত্র দেখিয়ে জিম্মায় থাকা  লঞ্চটি অবমুক্ত করে নিয়ে যায়।

উল্লেখ্য, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে আগুন লেগে ৪৭ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। ঘটনায় লঞ্চটিকে আটক করে ঝালকাঠি থানা পুলিশ।

লঞ্চের মালিক পক্ষের প্রতিনিধি মো. আবু হানিফ বলেন, আদালতের মাধ্যমে জামিন নিয়ে মেরামতের জন্য আমরা লঞ্চটি এখান থেকে নিয়ে যাচ্ছি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫