এশিয়া কাপের দলে জায়গা পাবেন কি সাকিব?

প্রকাশ: আগস্ট ১১, ২০২২

ক্রীড়া ডেস্ক

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বেঁধে দেয়া সময় হিসাবে আজ বৃহস্পতিবার এশিয়া কাপের দল ঘোষণার শেষ দিন। এই প্রতিযোগিতার জন্য আজ দল ঘোষণা করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কিন্তু দল ঘোষণার শেষ সময় পর্যন্ত সাকিব আল হাসানকে নিয়ে সংশয়ে আছে বিসিবির নির্বাচকরা। বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল না করলে আসন্ন এশিয়া কাপে সাকিবকে ছাড়া খেলতে হতে পারে বাংলাদেশকে। এমন সিদ্ধান্তই নিতে যাচ্ছে বিসিবি।

বেটিং সংক্রান্ত যেকোনো কিছুতেই বোর্ডের কড়া নিষেধাজ্ঞা, দেশের আইনেও তা নিষিদ্ধ। কিন্তু সাকিব বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন। তার যুক্তি- তিনি বেট উইনারের বাজি কিংবা জুয়ার কোনো বিষয়ে চুক্তি করেননি, করেছেন বেট উইনার নিউজের সঙ্গে। যেখানে খেলাধুলার নিউজ করা হয়।

সাকিবকে এক বার্তা দিয়ে চুক্তি বাতিল করতে বলেছে বিসিবি। তাকে জানানো হয়েছে, বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবিকে লিখিতভাবে নিশ্চিত করতে হবে। গত মঙ্গলবার ছিল সাকিবের সেই সিদ্ধান্ত জানানোর শেষ সময়। কিন্তু গতকাল বুধবার রাত পর্যন্ত সাকিবের পক্ষ থেকে কোনো সাড়া পায়নি বোর্ড।

এদিকে আজ এশিয়া কাপের দল ঘোষণার শেষ সময়। দুপুর পর্যন্ত সাকিবের সিদ্ধান্তের অপেক্ষা করবে বিসিবি। এরপরই তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। জাতীয় দলের এক নির্বাচক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সাকিবকে নিয়ে এবং তাকে ছাড়া দুটি দল প্রস্তুত রাখা হয়েছে। বিসিবির সিদ্ধান্ত জানানোর পরই নির্বাচকরা দল ঘোষণা করবেন।

জানা গিয়েছে, সাকিবের এই ইস্যুতে বোর্ড খুবই বিব্রত। বেটউইনার নিউজের সঙ্গে চুক্তির বিষয়টি সাকিব আইসিসি পর্যন্ত টেনে নিয়েছেন। তিনি জানতে চেয়েছেন, আইসিসির আইনে তা কী বলে? 

সাকিব যদি আজ দুপুরের মধ্যে বেটউইনার ছাড়ার সিদ্ধান্ত বিসিবিকে না জানান, তাহলে হয়তো তাকে ছাড়াই এশিয়া কাপের দল ঘোষণা হবে। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, আমি আগেই বলেছি, এটা মেনে নেব না। ব্যক্তিগতভাবে এ ব্যাপারে আমার জিরো টলারেন্স অবস্থান। এখন অন্যদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব। 

এর আগে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসও জিরো টলারেন্সের কথা জানিয়েছেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫